Top

মাগুরায় করোনার গণ টিকাদান নিয়ে নানা অভিযোগ

০৯ আগস্ট, ২০২১ ১২:৪৩ অপরাহ্ণ
মাগুরায় করোনার গণ টিকাদান নিয়ে নানা অভিযোগ
মাগুরা প্রতিনিধি :

মাগুরা জেলায় করোনার গণটিকা দেওয়া নিয়ে নানা অভিযোগ পাওয়া গেছে। মাগুরা সদরের গোপালগ্রাম ইউনিয়ন ও মঘি ইউনিয়নে চেয়ারম্যান ও ইউপি সদস্যরা তাদের পছন্দ মত দলীয় লোকজনকে টিকার স্লিপ দিয়েছে বলে অভিযোগ করেছে সেখানকার টিকা না পাওয়া সাধারন মানুষেরা।

মাগুরা সদরের গোপালগ্রাম ইউপিতে সেখানকার চেয়ারম্যান জনাব নাজমুল হাসান রাজিবের সীল স্বাক্ষর ছাড়া অনলাইনে রেজিষ্ট্রেশন করা কাউকে টিকা দেওয়া হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। কেন্দ্রে যারা টিকা দিচ্ছিলেন তারা চেয়ারম্যানের সীল স্বাক্ষর করা স্লিপ ছাড়া কাউকে টিকা দেননি বলে স্বীকার করেছেন।

এদিকে চেয়ারম্যান তার পছন্দ মত দলীয় লোকজনকে ও তার একান্ত পছন্দের লোক বাদে কাউকে স্লিপ দেননি বলে অভিযোগ করেছে সেখানের সাধারণ মানুষ গুলো।

অন্যদিকে মঘি ইউনিয়নের ১ ও ২নং ওর্য়াডের মেম্বারদের বিরুদ্ধে টীকা দেওয়া নিয়ে দলীয়করণের অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় হাম্বল বিশ্বাস বলেন, আমাদের ২ নং ওর্য়াডে মেম্বার আব্দুল হাকিম বলেছেন আওয়ামীলীগের লোকজন ছাড়া কেউ টিকা পাবে না,আগে আওয়ামীলীগের লোকজন টিকা নেওয়া শেষ হবে তারপর অন্য লোকজন পাবে।

মাগুরার সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান জানান, গত শনিবার (৭ আগস্ট) জেলার ৪টি উপজেলায় ৩৬টি ইউনিয়নে ১১৭ টি (বুথে) কেন্দ্রে ৩০হাজার করোনার টিকা দেওয়া হয়েছে। অন্য কেন্দ্র গুলোতেও রেজিষ্ট্রেশন করে টিকা নিতে না পেরে ক্ষোভ প্রকাশ করেন টিকা না পাওয়া মানুষেরা।

এ বিষয়ে মাগুরা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জনাব ইয়াসিন কবির বলেন,আমাদের প্রতিটি কেন্দ্রে ২০০ করে টিকা বরাদ্দ ছিল। বরাদ্দের অতিরিক্ত লোকসমাগম এড়াতে এই পদ্ধতি নেয়া হয়েছে যাতে করে সুষ্ঠুভাবে টিকা প্রদান সম্ভব হয়। এটি একটি স্ট্রাটিজি (কৌশল) এবং এ বিষয়ে উর্দ্ধতন মহল অবগত আছেন। পর্যায়ক্রমে সবাইকে টিকা কার্যক্রমের আওতায় নিয়ে আসা হবে।

শেয়ার