Top

হাতিয়ায় বজ্রপাতে ২ জেলে নিহত

০৯ আগস্ট, ২০২১ ২:১০ অপরাহ্ণ
হাতিয়ায় বজ্রপাতে ২ জেলে নিহত

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার কাজির বাজার এলাকার মেঘনা নদীতে জেলেদের মাছ ধরার নৌকায় বজ্রপাতের ঘটনা ঘটেছে। এতে নৌকায় থাকা সাহাব উদ্দিন ও আদম আলী নামের দুই জেলে নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুইজন।

রোববার সন্ধ্যায় মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন, বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার ভাসানচর ইউনিয়নের পূর্ব ধরনা ভাঙা গ্রামের হারুন শিকদারের ছেলে সাহাব উদ্দিন (২৫) ও একই গ্রামের নুুরুল ইসলাম বেপারীর ছেলে আদম আলী (৩৫)। সোমবার (৯ আগস্ট) সকালে তাদের লাশ পারাবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

নৌকার মালিক হারুন শিকদার জানান, রোববার ভোরে মেঘনা নদীতে মাছ ধরতে যান সাহাব উদ্দিন ও আদম আলীসহ ৮জন জেলে। দুপুর থেকে মেঘনা নদীর বিভিন্ন এলাকায় থেমে থেমে বৃষ্টি হয়। বিকেলের দিকে বৃষ্টি বাড়তে থাকে। সন্ধ্যায় জেলেরা কাজির বাজার এলাকার মেঘনা নদীতে মাছ ধরছিল। এসময় বৃষ্টির মাত্রা বেড়ে গিয়ে বজ্রপাত শুরু হয়। কিছুক্ষণ পর নৌকাটি হঠাৎ বজ্রপাতের শিকার হলে ঘটনাস্থলে সাহাব উদ্দিন ও আদম আলী নিহত হয়। আহত হয় সেন্টু ব্যাপারী ও সাইফুল হালদার নামের দুই জেলে। চিকিৎসা চললেও এখনও স্বাভাবিক হতে পারেনি তারা। বজ্রপাতে ট্রলারের ইঞ্জিন, সোলারসহ অন্যান্য মালামালের ব্যাপক ক্ষতি হয়েছে।

তিনি আরও জানান, বজ্রপাতের শিকার নৌকাটি দীর্ঘদিন থেকে হাতিয়ার চরঈশ্বর ইউনিয়নের কাজির বাজারের আকবর মেম্বারের সাথে মাছের ব্যবসা করে আসছিল।

আকবর মেম্বার জানান, নৌকার মালিক হারুন শিকদারের সাথে যোগাযোগ করলে তিনি নিহত দুই জেলেসহ নৌকাটি পাঠিয়ে দিতে বলেন। তাঁর অনুরোধে নৌকাটি রাতেই অন্য ট্রলারের সহযোগীতায় মেহেন্দিগঞ্জ পাঠিয়ে দিয়েছি।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, বজ্রপাতে নিহতদের বাড়ি বরিশালের মেহেন্দিগঞ্জ হওয়ায় নিহতদের লাশ তারা ওইখানে নিয়ে গেছে।

শেয়ার