Top

​চাঁদপুরে ব্যবসায়ী খোকন হত্যা মামলার প্রধান আসামী কারাগারে

০৯ আগস্ট, ২০২১ ৭:৫৩ অপরাহ্ণ
​চাঁদপুরে ব্যবসায়ী খোকন হত্যা মামলার প্রধান আসামী কারাগারে

চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের পশ্চিম সকদী গ্রামের ব্যবসায়ী ইকবাল মাহমুদ খোকন হত্যা মামলার এজহারভুক্ত প্রধান আসামী দেলোয়ার হোসেন দেলুর জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছে আদালত। সোমবার (৯ আগস্ট) দুপুরে চাঁদপুরের সিনিয়র জুডিসিয়্যাল ম্যাজিস্ট্রেট মো. কামাল হোসেন এর আদালতে দেলোয়ার হোসেন স্বেচ্ছায় আত্মসর্মপণ করেন এবং তার পক্ষের আইনজীবী জামিন আবেদন করেন। আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন। পরে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

সংশ্লিষ্ট আদালত সূত্র এসব তথ্য জানিয়েছে।

এর আগে গত ২১ জুন একই মামলার ৩ আসামীকে নারায়নগঞ্জ থেকে আটক করে চাঁদপুর মডেল থানা পুলিশ। পরে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়। তারা হলেন, প্রধান আসামী দেলোয়ার হোসেনের স্ত্রী জোসনা বেগম (৪১), তার ছেলে মো. মোরছালিন (২১) ও তার পিতা মো. শহীদ উল্লাহ (৬৫)। এর মধ্যে জোসনা বেগম জামিনে আছেন। বাকী দুইজন কারাগারে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, হত্যার শিকার ইকবাল মাহমুদ খোকন এর বোনদের সাথে ও অভিযুক্ত আসামী দেলোয়ার হোসেন গংদের সাথে সম্পত্তিগত বিরোধ ছিলো। ওই বিরোধকে কেন্দ্র করে গত ৩০ মে সন্ধ্যায় হঠাৎ করে মাদকব্যবাসয়ী দেলুসহ তার সহযোগি মো. আঃ রশিদ, মো. শহিদ উল্যাহ ও মো. বশির উল্যাহ গংরা খোকনের দোকানে এসে দেশীয় অস্ত্র দিয়ে হামলা এবং পেট্টোল দিয়ে দোকানে আগুন জালিয়ে দেয়। এতে খোকনের শরীরে অধিকাংশ পুড়ে যায়। বাড়ীর লোকজন প্রথমে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল এবং পরবর্তীতে ওইদিন রাতেই রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি ৭ জুন সকালে মৃত্যুবরণ করেন।

৮ জুন দুপুরে সকদী গ্রামে খান বাড়ীতে নামাজে জানাযা শেষে ইকবাল মাহমুদ খোকনকে দাফন করা হয়। ৯ জুন তার ছেলে সোহেল খান বাদী হয়ে চাঁদপুর আদালতে হত্যা মামলা দায়ের করেন (মামলা নং-সিআর ২৮)। মামলায় এই পর্যন্ত একই পরিবারের ৪ জন আটক হয়েছে।

এদিকে, হত্যার শিকার ব্যবসায়ী খোকন পরিবারের সদস্যরা আটক হওয়া সকল আসামীদের আদালতের নিকট ন্যয় বিচার দাবী করেছেন।

শেয়ার