Top

রংপুর বিভাগে করোনায় আরও ১৪ জনের মৃত্যু, আক্রান্ত ৩৯১

১০ আগস্ট, ২০২১ ২:৩০ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনায় আরও ১৪ জনের মৃত্যু, আক্রান্ত ৩৯১
রংপুর প্রতিনিধি :

করোনা শুরুর পর থেকে রংপুর বিভাগের ৮ জেলায় ১ হাজার ৫৭ জন মৃত্যু বরণ করেছে। গত ৪১ দিনে মৃত্যু বরণ করেছে ৫ শত ৪৯ জন। সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় মারা গেছেন আরো ১৪ জন। এসময় করোনায় আক্রান্ত হয়েছেন ৩১৫ জন।

সোমবার বিভাগে মৃত্যের সংখ্যা ছিল ১৯ জনে। আর আক্রান্তের সংখ্যা ছিল ৩৯১ জনে। গত ৪১ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ৫৪৯ জন।

মঙ্গলবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মো.মোতাহারুল ইসলাম জানান, সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ৫ জন, পঞ্চগড়ে ১ জন, নীলফামারীতে ১ জন, কুড়িগ্রামে ১ জন, ঠাকুরগাঁয়ের ১ জন, দিনাজপুরে ২ জন ও কুড়িগ্রামে ৩ জন রয়েছে ।
রংপুর বিভাগের ৮ জেলায় ১ হাজার ৪০৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৯১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ৭০ জন, পঞ্চগড় ২৫ জন, নীলফামারীর ৩৬ জন, লালমনিরহাটে ৯ জন, কুড়িগ্রামের ৪৩ জন, ঠাকুরগাঁ জেলায় ৪২ জন, দিনাজপুরে ৫৪ ও গাইবান্ধায় ৩৬ জন রয়েছে।

নতুন করে মারা যাওয়া ১৪জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৪৯ জনে। এর মধ্যে রংপুর জেলায় ২৪২ জন, পঞ্চগড় জেলায় ৬৬ জন, নীলফামারী জেলায় ৭৬ জন, লালমনিহাট জেলায় ৫৭ জন, কুড়িগ্রাম জেলায় ৫৯ জন, ঠাকুরগাঁ জেলায় ২০২ জন, দিনাজপুর জেলায় ২৯৮ জন গাইবান্ধা জেলায় ৫৭ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫২৯ জন।

নতুন শনাক্ত ৩৯১ জনসহ বিভাগে ৪৯ হাজার ৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর জেলায় ১১ হাজার ১২১ জন, পঞ্চগড় জেলায় ৩ হাজার ১২৬ জন, নীলফামারী জেলায় ৭ হাজার ৭ জন, লালমনিহাট জেলায় ২ হাজার ৪৪৭ জন, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৮০ জন, ঠাকুরগাঁ জেলায় ৬ হাজার ৬০২ জন, দিনাজপুর জেলায় ১৩ হাজার ৪৪৭ জন এবং গাইবান্ধা জেলায় ৪ হাজার ২২৭ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ২ লাখ ৩২ হাজার ৫০৬ জনের নমুনা পরীক্ষা করে ৪৯ হাজার ৫৭ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ১ হাজার ৫৭ জন। আর সুস্থ হয়েছেন ৩৯ হাজার ৫৫ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শেয়ার