Top

বোনারপাড়া জংশন থেকে কোটি টাকার ফিস প্লেট গায়েব!

১০ আগস্ট, ২০২১ ৮:৫২ অপরাহ্ণ
বোনারপাড়া জংশন থেকে কোটি টাকার ফিস প্লেট গায়েব!
গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধার বোনারপাড়া রেলওয়ে জংশনের পিডাব্লিউ আই অফিসের স্টোর থেকে ৬০টন লোহার ফিস প্লেট গায়েব হয়ে গেছে। যার বাজার মূল্য প্রায় ১ কোটি টাকা । এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হয়েছে ।

বোনারপাড়া রেলওয়ে থানার ওসি তাপস পন্ডিত জানান ,বোনাপাড়া রেলওয়ে ইঞ্জিনিয়ার বিভাগ একটি সুরক্ষিত এলাকা। এখানে রাত দিন পুলিশ ও রেলওয়ে বিভাগের লোকজন প্রহরায় থাকে । রেল ষ্টেশনের পশ্চিম প্রান্তে অবস্থিত ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি সুরক্ষিত স্টোর থেকে ৬০ টন ওজনের ৭ হাজার (রেল লাইনের ব্যবহারের জন্য) ফিস প্লেট গায়েব হয়ে গেলো তা সত্যি রহশ্যজনক ।

বোনারপাড়া রেল স্টেশন ম্যানেজার খলিলুর রহমান জানান, উর্ধ্বন সহকারী প্রকৌশলী হিসাবে কর্মরত ছিলেন আকবর আলী খান। কর্মরত থাকাকালীন তিনি রেলওয়ে প্রকৌশল বিভাগের স্টোর থেকে অনেক কিছু গোপনে বিক্রি করে দেন।

সম্প্রতি তিনি বদলী হলে যান। তার বদলি হয়ে যাওয়ার সময় দায়িত্ব গ্রহন করেন সহকারী ষ্টোর কিপার দীপক কুমার সিংহ। আর অতিরিক্ত দায়ীত্বে আসেন বগুড়া থেকে উর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী আব্দুল মাজেদ। তিনি শুধু মাত্র বেতন বিলের কাজে বোনারপাড়া এলেও কোন রাত কাটাননি।

অতিরিক্ত দায়ীত্বে থাকা আব্দুল মাজেদ আজ বগুড়া থেকে বোনারপাড়ায় আসেন এবং স্টোর খুলে দেখেন। তাতে মালামালালের কম থাকার বিষয়ে সন্দেহ হয় হলে তিনি ফিস প্লেট গুনতে থাকেন। গণনা করার পর তিনি ওই ষ্টোরে ৭ হাজার পিস প্লেট কম দেখতে পান। যার ওজন অন্তত ৬০ টন ।

এব্যাপারে আব্দুল মাজেদ বলেন ,আমিতো অতিরিক্ত দায়ীত্ব পালন করছি। আমার আগে যিনি ছিলেন হয়তো তার সময়ে এসব গায়েব হতে পারে । তিনি বলেন রেলের ষ্টোর থেকে এতো বিপুল পরিমান লোহার ফিস প্লেট গায়েব হওয়ার বিষয়টি এ মুহুর্তে রহশ্যজনক মনে হচ্ছে। কারন পুলিশ ও আনছার সার্বক্ষনি পাহাড়ায় থাকেন । তারপরও অন্যকেউ জড়িত থাকতে পারে।

আগামীকাল ১১ আগস্ট ষ্টোরের দায়িত্বে থাকা দীপক কুমার বাদী হয়ে বোনারপাড়া থানায় একটি মামলা দায়ের করা হবে। মামলার তদন্তে বেড়িয়ে আসবে প্রকৃত ঘটনা ।

এদিকে রেলওয়ে বিভাগের বিভাগীয় প্রধান প্রকৌশলী আনোয়ার হোসেন জানান, এ ব্যাপারে থানায় মামলা দায়ের ও বগুড়ার বিভাগীয় প্রকৌশলী মো. সাইদুর রহমানকে প্রধান করে একটি রেলওয়ে বিভাগের তদন্তটীম গঠন করা হয়েছে। তাদের রিপোর্ট পেলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার