Top

২৪ ঘণ্টায় আরও ২১৩ জন ডেঙ্গু আক্রান্ত

১১ আগস্ট, ২০২১ ৫:৩৯ অপরাহ্ণ
২৪ ঘণ্টায় আরও ২১৩ জন ডেঙ্গু আক্রান্ত

দেশে দিন দিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কমপক্ষে আরও ২১৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার (১১ আগস্ট) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়, এ নিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯০৭ জনে। ভর্তি রোগীদের মধ্যে ঢাকার হাসপাতালে ৮৪১ জন ও ঢাকার বাইরে ৬৬ জন ভর্তি রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ২১৩ জন। এর মধ্যে ঢাকাতেই ১৮৮ জন। আর ঢাকার বাইরে রয়েছেন ২৫ জন।

প্রতিবেদনে আরও জানানো হয়, এ বছর ১ জানুয়ারি থেকে ১০ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট পাঁচ হাজার ১৯২ জন। পাশাপাশি রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২২ টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে।

আইইডিসিআর এখন পর্যন্ত কোনো মৃত্যু ডেঙ্গুজনিত কারণে হয়েছে কিনা তা নিশ্চিত করেনি, মৃত্যুর পর্যালোচনা সমাপ্ত করেনি এবং কোনো মৃত্যু ডেঙ্গুজনিত কারণে কিনা তা নিশ্চিত করেনি।

শেয়ার