Top

বিদ্যুৎকেন্দ্রের ভেতর থেকে চীনা শ্রমিকের লাশ উদ্ধার

১২ আগস্ট, ২০২১ ৪:৫২ অপরাহ্ণ
বিদ্যুৎকেন্দ্রের ভেতর থেকে চীনা শ্রমিকের লাশ উদ্ধার
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় এস আলম গ্রুপের নির্মাণাধীন কয়লা বিদ্যুৎ কেন্দ্রের নিখোঁজ চীনা শ্রমিক জি কুইনজেন মৃতদেহ পাওয়া গেছে। নিখোঁজের একদিন পর বিদ্যুৎ কেন্দ্রের ফাইলিংয়ের গর্তে জমে থাকা পানিতে ভেসে ওঠে ওই শ্রমিকের মরদেহ। বৃহস্পতিবার (১২আগষ্ট) সকাল ৮টার দিকে কয়লা বিদ্যুৎ কেন্দ্রের পাশে একটি গর্তে ভাসমান অবস্থায় তার মরদেহ পাওয়া যায়।

নিহত জি কুইনজেন পাইপ বসানোর কাজে নিয়োজিত মাউমিং কোম্পানির উপ-ঠিকাদার সিপিপি কোম্পানিতে শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার (১১ আগষ্ট) দুপুরের খাবার বিরতিতে ওই শ্রমিককে দেখতে না পেয়ে এক নিরাপত্তা কর্মী তাদের ইনচার্জকে জানায়। পরে তিনি দুপুর ২টার দিকে পুলিশ ক্যাম্পে জানালে পুলিশকে সঙ্গে নিয়ে অন্যান্য চীনা শ্রমিকরা তাকে খুঁজতে শুরু করে। তাকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন জায়গায় খুঁজেও পাওয়া যায়নি।

তার মরদেহ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুজ্জামান চৌধুরী বলেন, বুধবার (১১ আগষ্ট) থেকে অনেক খোঁজাখুঁজির পর বৃহস্পতিবার (১২আগষ্ট) সকালে তার লাশ পাওয়া গেছে। কয়লা বিদ্যুৎ কেন্দ্রের পাশের একটি পুকুর থেকে তার লাশ পাওয়া যায় বলেও জানান তিনি।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিউল কবির বলেন, “বৃহস্পতিবার (১২আগষ্ট) সকালে কয়লা বিদ্যুৎ কেন্দ্রের পাশের পুকুর থেকে চীনা শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। কারণ এখনো উদঘাঠন করা সম্ভব হয়নি। লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। রিপোর্ট পেলে মৃত্যুর কারণ বলা যাবে।”

শেয়ার