Top

গাইবান্ধায় জোড়া লাশ নিয়ে রহস্য, পুলিশ খুঁজছে নিতাইকে

১২ আগস্ট, ২০২১ ৬:৩৩ অপরাহ্ণ
গাইবান্ধায় জোড়া লাশ নিয়ে রহস্য, পুলিশ খুঁজছে নিতাইকে
গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধায় একই রশিতে এবং একই গাছে ঝুলে দুই যুবকের মৃত্যু নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। পুলিশ কোন কুল কিনারা খুঁজে পাচ্ছেনা । আজ তাদের ময়না তদন্তের রিপোর্টে বোঝা যাবে ঘটনাটি জোড়া খুন না আত্মহত্যা। তবে গাছে লিখে যাওয়া একটি নাম নিয়ে পুলিশ মহা বিপদে পড়েছে। আর জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্বজন প্রদীপ চন্দ্র কে থানায় নিয়ে আসা হয়েছে। তার কাছ থেকে কোন তথ্য পাওয়া গেছে কিনা তা এই মুহুর্তে পুলিশ গোপন রাখতে চান ।

বাদিয়াখালী ইউপি চেয়ারম্যান মো: সাফায়েতুল হক জোড়া আত্মহত্যা না খুনের প্রসঙ্গ এড়িয়ে বলেন,আমার মনে হয়েছে তাদের পরিবারিক বিষয়। তবে দুজনকে হত্যা করা হয়েছে না আত্মহত্যা তা নিয়ে এই মুহুর্তে কিছু বলা যাচ্ছেনা। তবে যতো পুলিশ ঘটনাস্থলে তদন্ত করতে এসেছিলো তারাই বিষয়টি বলতে পারবেন। আমি বেশি বলতে চাইনা ।

গাইবান্ধা সদর থানার তদন্তকারী কর্মকর্তা এস আই জহুরুল ইসলাম বলেন,ঘটনার পর থেকে তিনি ঘটনাস্থলে ছিলেন। লাশ নিয়ে এসে আপাতত খালাস। এখন মামলা হলে আর ময়না তদন্ত রিপোর্ট পাওয়া গেলে জোড়া মৃত্যুর প্রকৃত রহস্য বেরিয়ে আসবে ।

নিহত যুবক মৃনাল চন্দ্রের পিতা রাম লাল চন্দ্র বলেন,আমার ছেলে আত্মহত্যা করতে পারে না। নিখোঁজ হওয়ার দুই দিন আগে এলাকার কয়েকজনের সাথে তার তর্কবিতর্ক হয়েছিলো। এ ঘটনা থেকেই তাকে হত্যা করা হতে পারে বলে অভিযোগ করেন ।

আজ বিকেলে গাইবান্ধা সদর থানায় ছেলের মৃত্যু নিয়ে মামলা করতে এসেছেন শোভনের বাবা রাম লাল । তিনি সাংবাদিকের কাছে কিছু বলতে রাজি নয়। তিনি শুধু চান তার ছেলে কোন ভাবেই আত্মহত্যা করতে পারেনা। মৃত্যুর আগে যে নিতাইয়ের গাছে লিখে রেখেছেন তারা এই সুত্র ধরে পুলিশ এগুলেই প্রকৃত তথ্য বেড়িয়ে আসবে । কিন্তু ঘটনার পরপরই অভিযুক্ত নিতাই চম্পট দিয়েছে।

গাইবান্ধা সদর থানার ওসি মাসুদুর রহমান জানান,পরিবারের গোপন তথ্যের ভিত্তিতে আমরা তদন্তকাজ এগিয়ে নিচ্ছি । এই মুহুর্তে কোন দিকে মামলা মোড় নিবে তা বলা মুশকিল ।

গাইবান্ধা সদর উপজেলার বাদিয়াখালী ইউনিয়নের পাঠানডাংগা মাঝিপাড়া গ্রামে আজ বৃহস্পতিবার সকালে একটি গাছে একই রশিতে ঝুলন্ত অবস্থায় দুই যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃত দুই যুবকের নাম মৃনাল কান্তি (২৪) ও শোভন (২৬) । লাশের পাশে তিন ব্যক্তির ছবি ,ছুড়ি ও তাদের ব্যবহৃত ব্যাগ পড়ে থাকতে দেখা যায়।

তারা ওই ইউনিয়নের পাঠান ডাংগা মাঝিপাড়া গ্রামের রামচন্দ্র দাসের ছেলে মৃনাল চন্দ্র দাস ও চুনিয়াকান্দি গ্রামের নিতাই চন্দ্র দাসের ছেলে সুমন চন্দ্র দাস। তারা দুদিন আগে ঢাকায় যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে যায়।

দুদিন নিখোঁজ থাকার পর একই রশি ও একই গাছে দুজনের ঝুলন্ত লাশ দেখে আজ সকালে গ্রামবাসী পুলিশে খবর দিলে লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। নিহতের স্বজনদের অভিযোগ দুদিন আগে নিখোঁজ হওয়া তাদের ছেলেকে কে বা কারা হত্যা করে গাছে ঝুলিয়ে দিয়েছে।

শেয়ার