Top

রংপুর বিভাগে করোনায় ৫ জনের মৃত্যু

১৪ আগস্ট, ২০২১ ৩:০৮ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনায় ৫ জনের মৃত্যু
রংপুর প্রতিনিধি :

করোনা শুরুর পর থেকে রংপুর বিভাগের ৮ জেলায় প্রায় ১১০০ জনের মৃত্যু হয়েছে। যাদের বেশির ভাগ রংপুর, দিনাজপুর ও ঠাকুরগাঁ জেলার। গত ৪৫ দিনে বিভাগে মৃত্যুর সংখ্যা ছিল সর্বনিম্ন ৫ জনে। শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫ জন। আর করোনায় আক্রান্ত হয়ে ৯১ জন।

মৃত্যু ব্যক্তিদের মধ্যে রংপুরে ২ জন, ঠাকুরগাঁ জেলায় ২ জন ও দিনাজপুর জেলায় ১ জন। গত ৪৫ দিনে বিভাগের ৮ জেলায় মৃত্যু বরণ করেছে ৫ শত ৮৪ জন। শুক্রবার বিভাগে মৃত্যের সংখ্যা ছিল ৯ জনে। আর আক্রান্তের সংখ্যা ছিল ২৯১ জন।

শনিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মো.মোতাহারুল ইসলাম জানান, শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ২ জন, ঠাকুরগাঁয়ের ২ জন ও দিনাজপুরে ১ জন রয়েছে। রংপুর বিভাগের ৮ জেলায় ৩৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৯১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ১৩ জন, পঞ্চগড় ৪ জন, নীলফামারীর ৩ জন, লালমনিরহাটে ৮ জন, কুড়িগ্রামের ১২ জন, ঠাকুরগাঁ জেলায় ২০ জন, দিনাজপুরে ২২ ও গাইবান্ধায় ৯ জন রয়েছে।

নতুন করে মারা যাওয়া ৫ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৯২ জনে। এর মধ্যে রংপুর জেলায় ২৫৮ জন, পঞ্চগড় জেলায় ৬৬ জন, নীলফামারী জেলায় ৭৭ জন, লালমনিহাট জেলায় ৫৮ জন, কুড়িগ্রাম জেলায় ৫৯ জন, ঠাকুরগাঁ জেলায় ২১৫ জন, দিনাজপুর জেলায় ৩০২ জন গাইবান্ধা জেলায় ৫৭ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১২৪ জন।

নতুন শনাক্ত ৯১ জনসহ বিভাগে ৫০ হাজার ২০৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর জেলায় ১১ হাজার ৪৪৫ জন, পঞ্চগড় জেলায় ৩ হাজার ১৯৮ জন, নীলফামারী জেলায় ৪ হাজার ৭৬ জন, লালমনিহাট জেলায় ২ হাজার ৪৯৪ জন, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ২৩০ জন, ঠাকুরগাঁ জেলায় ৬ হাজার ৭৩৮ জন, দিনাজপুর জেলায় ১৩ হাজার ৬৭১ জন এবং গাইবান্ধা জেলায় ৪ হাজার ৩৫৬ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ২ লাখ ৩৭ হাজার ৯২৭ জনের নমুনা পরীক্ষা করে ৫০ হাজার ২০৮ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ১ হাজার ৯২ জন। আর সুস্থ হয়েছেন ৪০ হাজার ৮৪৩ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শেয়ার