Top

কুষ্টিয়ায় উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চালু হলো কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থা

১৪ আগস্ট, ২০২১ ৪:২২ অপরাহ্ণ
কুষ্টিয়ায় উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চালু হলো কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থা
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে কেন্দ্রীয় অক্সিজেন সরবারহ ব্যবস্থা চালু হয়েছে। প্রদান করলেন দৌলতপুর। করোনা রোগিদের অক্সিজেন সরবারহ নিশ্চিত করতে ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশনের নিজস্ব অর্থায়নে এ উদ্যোগ নেওয়া হয়। এ ব্যবস্থা চালু হওয়ার ফলে এখন থেকে উপজেলার অনেক রোগির জীবন বাঁচানো সম্ভব হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

শনিবার বেলা ১২ টার দিকে এ কার্যক্রমের উদ্বোধন করেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সাংসদ অ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহাদ বাদশাহ। এ সময় দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তৌহিদুল ইসলাম তুহিন, ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশন দৌলতপুর’র সভাপতি ইঞ্জিনিয়ার হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইলিয়াস হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশন দৌলতপুর’র সভাপতি ইঞ্জিনিয়ার হারুন অর রশিদ বলেন, দ্বিতীয় ঢেউ আসার পর থেকে এ উপজেলায় করোনা পরিস্থিতি আশংকাজনক হারে বেড়ে গেছে। এ অবস্থায় সামাজিক দায়বন্ধতা থেকে ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশন দৌলতপুর নিজস্ব অর্থায়নে এ উদ্যোগ গ্রহন করেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: তৌহিদুল ইসলাম তুহিন বলেন, এই ব্যবস্থা চালু হওয়ার ফলে এখন থেকে হাসপাতালের ৩৮টি বেডে নিরবিচ্ছিন্নভাবে অক্সিজেন সরবারহ করা যাবে। কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থা চালু হওয়ার ফলে রোগিদের চিকিৎসা সেবা প্রদানে দারুনভাবে সহায়তা করবে।

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সাংসদ অ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহাদ বাদশাহ বলেন, করোনার এই মহামারীর সময় রোগি বাড়ার সাথে সাথে দৌলতপুর হাসপাতালে ব্যাপক ভাবে অক্সিজেনের চাহিদা দেখা দেয়। যা সরকারের একার পক্ষে সরবারহ করা কঠিন হয়ে পড়ছিল। পরিস্থিতি সামাল দিতে ব্যক্তি উদ্যোগে অনেক সামর্থবান ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে অক্সিজেন সরবারহের অনুরোধ জানানো হয়। ইতোমধ্যেই ব্যক্তি উদ্যোগসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নিকট থেকে শতাধিক অক্সিজেন সিলিন্ডার হাসপাতালে সরবারহ করা হয়েছে। কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থা চালু হওয়ার ফলে এখন থেকে নিরবিচ্ছিন্নভাবে রোগীদের অক্সিজেন সরবারহ করা যাবে।

শেয়ার