Top

শোক দিবস উপলক্ষে সিফডিয়া’র আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

১৫ আগস্ট, ২০২১ ১২:৩১ অপরাহ্ণ
শোক দিবস উপলক্ষে সিফডিয়া’র আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

গণমাধ্যম ও সমাজ উন্নয়নমূলক সংগঠন সিলেট সেন্টার ফর ইনফরমেশন এন্ড ম্যাস মিডিয়া (সিফডিয়া’র) উদ্যোগে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শনিবার (১৪ ই আগস্ট) সিফডিয়ার মিলনায়তনে এই সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিটের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা মির্জা জামাল পাশা।

তিনি বলেন, বঙ্গবন্ধু একজন উদার মনের মানুষ ছিলেন। তার উদারতার সুযোগ নিয়ে দেশের উন্নয়ন-অগ্রযাত্রা ক্ষতিগ্রস্ত করতে পাকিস্তানীদের প্রেতাত্মারা পনের আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদেরকে হত্যা করে এদেশে মূলত বাংলাদেশের চেতনার এক বিপরীত ধারার যাত্রা শুরু করে। বেসামরিক সরকারকে উৎখাত করে সামরিক শাসনের অনাচারী ইতিহাস রচিত হতে থাকে। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, সেই ধারা অব্যাহত রাখতে দেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে আমাদেরকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

সিফডিয়ার চেয়ারম্যান অধ্যাপক শেখ আব্দুর রশিদের সভাপতিত্বে ও সিফডিয়ার নির্বাহী পরিচালক রোটারিয়ান আব্দুল মুহিত দিদারে সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য রোটারিয়ান আব্দুল মালিক সুজন, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সিলেট বিভাগীয় কমিটির সাবেক সভাপতি ও সিফডিয়ার উপদেষ্টা সাংবাদিক আবদুল বাতিন ফয়সল, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাবেক সভাপতি মামুন হাসান, সিলেট এক্সপ্রেসের স্টাফ রিপোর্টার তাসলিমা খানম বীথি ও সিফডিয়ার খুজগীপুর গ্রাম সমন্বয়কারী আব্দুস শহিদ, মির্জা আব্দুল হামিদ, মো. আব্দুল মোমিন চৌধুরী ও সংবাদকর্মী ফারহান আহমদ চৌধুরী প্রমুখ।

আলোচনা সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন বাণিজ্য প্রতিদিনের সিলেট প্রতিনিধি আল মামুন। অনুষ্ঠানের শেষে দোয়া পরিচালনা করেন আব্দুল মোমিন।

শেয়ার