Top

নারী চিকিৎসককে উত্ত্যক্ত করায় ২ যুবকের ১ বছরের কারাদণ্ড

১৫ আগস্ট, ২০২১ ১:১১ অপরাহ্ণ
নারী চিকিৎসককে উত্ত্যক্ত করায় ২ যুবকের ১ বছরের কারাদণ্ড
শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

নারী চিকিৎসককে উত্যাক্ত করার অপরাধে সিরাজগঞ্জের শাহজাদপুরে মেহেদী হাসান মৃদুল (২৭) ও সবুজ হোসেন (২০) নামের ২ যুবককে ১ বছরের কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার (১৪ আগষ্ট) সন্ধ্যায় শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের এই শাস্তি দেওয়া হয়।

জানা যায়, মেহেদী হাসান মৃদুল শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের সরকার পাড়ার মো. রজব আলীর ছেলে ও সবুজ হোসেন গাতির পাড়ার মোঃ ইয়ার আলীর ছেলে। উভয়ে সম্পর্কে চাচাতো ভাই। এছাড়া শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নারী চিকিৎসককে পথে ও হাসপাতালে কর্তব্যরত অবস্থায় প্রায়‌ই উত্ত্যক্ত করতো মেহেদী হাসান মৃদুল ও সবুজ হোসেন। এই বিষয়ে ভুক্তভোগী নারী চিকিৎসক থানায় ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেন।

শনিবার শাহজাদপুর থানার একদল পুলিশ সদস্য তাদের দুজনকে আটক করে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে যায়। পরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্ মো. শামসুজ্জোহা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের দুজনকে ১ বছরের কারাদণ্ড প্রদান করেন।

অভিযুক্ত মৃদুল ও সবুজের চাচা সফিক বলেন, শনিবার দুপুরে দুজন সেই নারী চিকিৎসকের কাছে ক্ষমা চাইতে তার বাসায় গিয়েছিল। সেখান থেকেই পুলিশ তাদের আটক করে নিয়ে যায়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তি দেওয়া হয়।

এই বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. শামসুজ্জোহা বলেন, কোন নারী একা বাসায় অবস্থান করলে সেখানে গিয়ে কেউ ক্ষমা চাইতে পারে না। এছাড়া অভিযুক্ত ২ যুবক গত ২/৩ মাস যাবৎ একজন নারী চিকিৎসককে উত্যাক্ত করে আসছিল। পৌর শহরের মনিরামপুর এলাকার ওই নারী চিকিৎসকের বাসা থেকে পুলিশ তাদের আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেকের ১ বছরের কারাদণ্ড প্রদান করা হয়।

শাহজাদপুর থানার উপ-পরিদর্শক মো. সাইফুল ইসলাম জানান, স্বাজাপ্রাপ্ত ২ জনকে রবিবার (১৫ আগষ্ট) সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানো হবে।

শেয়ার