Top

আবারও মৃত্যুর সংখ্যা বেড়েছে রংপুরে

১৫ আগস্ট, ২০২১ ৩:৩৭ অপরাহ্ণ
আবারও মৃত্যুর সংখ্যা বেড়েছে রংপুরে
রংপুর প্রতিনিধি :

করোনা আক্রান্ত হয়ে রংপুর বিভাগে এক দিনের ব্যবধানে আবারো মৃত্যুর সংখ্যা বেড়েছে। শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় বিভাগে মৃত্যু হয়েছে ১২ জনের। শনিবার বিভাগে মৃত্যুর সংখ্যা ছিল ৫ জনে। আর করোনায় আক্রান্ত হয়েছিল ৯১ জন। করোনা শুরুর পর থেকে রংপুর বিভাগের ৮ জেলায় মোট মৃত্যু সংখ্যা দাড়িয়েছে ১ হাজার ১০৪ জনে। যাদের বেশির ভাগ রংপুর, দিনাজপুর ও ঠাকুরগাঁ জেলার। গত ৪৬ দিনে বিভাগে মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৫৯৬ জনে।

শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১২ জন। আর করোনায় আক্রান্ত হয়ে ২৪২ জন। রবিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মো. মোতাহারুল ইসলাম জানান, শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ২ জন, নীলফামারীতে ১ জন, কুড়িগ্রামে ১ জন, ঠাকুরগাঁয়ের ৩ জন ও দিনাজপুরে ৫ জন রয়েছে। এছাড় রংপুর বিভাগের ৮ জেলায় ১ হাজার ২৮৯ জনের নমুনা পরীক্ষা করে ২৪২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ৩৯ জন, পঞ্চগড় ২৫ জন, নীলফামারীর ২৩ জন, লালমনিরহাটে ৮ জন, কুড়িগ্রামের ৫৫ জন, ঠাকুরগাঁ জেলায় ৩১ জন, দিনাজপুরে ৪৮ ও গাইবান্ধায় ১৩ জন রয়েছে।

নতুন করে মারা যাওয়া ১২ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১০৪ জনে। এর মধ্যে রংপুর জেলায় ২৬০ জন, পঞ্চগড় জেলায় ৬৬ জন, নীলফামারী জেলায় ৭৮ জন, লালমনিহাট জেলায় ৫৮ জন, কুড়িগ্রাম জেলায় ৬০ জন, ঠাকুরগাঁ জেলায় ২১৮ জন, দিনাজপুর জেলায় ৩০৭ জন গাইবান্ধা জেলায় ৫৭ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৮৯ জন।

নতুন শনাক্ত ২৪২ জনসহ বিভাগে ৫০ হাজার ৫৪০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর জেলায় ১১ হাজার ৪৮৪ জন, পঞ্চগড় জেলায় ৩ হাজার ২২৩ জন, নীলফামারী জেলায় ৪ হাজার ৯৯ জন, লালমনিহাট জেলায় ২ হাজার ৫০২ জন, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ২৮৫ জন, ঠাকুরগাঁ জেলায় ৬ হাজার ৭৬৯ জন, দিনাজপুর জেলায় ১৩ হাজার ৭১৯ জন এবং গাইবান্ধা জেলায় ৪ হাজার ৩৬৯ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ২ লাখ ৩৯ হাজার ২১৬ জনের নমুনা পরীক্ষা করে ৫০ হাজার ৪৫০ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ১ হাজার ১০৪ জন। আর সুস্থ হয়েছেন ৪১ হাজার ২৩২ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শেয়ার