Top

সেতুমন্ত্রীর পক্ষ থেকে ৭ হাজার পরিবারের মাঝে খাবার বিতরণ

১৫ আগস্ট, ২০২১ ৪:০৯ অপরাহ্ণ
সেতুমন্ত্রীর পক্ষ থেকে ৭ হাজার পরিবারের মাঝে খাবার বিতরণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পক্ষে নোয়াখালীর কবিরহাটে ৭ হাজার দুস্থ পরিবারের মাঝে মেজবানি খাবার বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যান কামরুন নাহার শিউলি।

রোববার সকালে কবিরহাট উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মন্ত্রী ওবায়দুল কাদেরের পক্ষে উপজেলা চেয়ারম্যান কামরুন নাহার শিউলি ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে দোয়া ও মোনাজাত শেষে ১২টি পিকআপের মাধ্যমে উপজেলার প্রতিটি ইউনিয়নে দুস্থদের মেজবানি খাবার বিতরণ করা হয়।

এদিকে দুপুরে নোয়াখালী পৌরসভার উদ্যোগে গণভোজের আয়োজন করা হয়। এর আগে পৌরসভা চত্ত্বরে বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক অর্পন, আলোচনা ও দোয়ার আয়োজন করা হয়। মেয়র শহিদ উল্যাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আ.লীগের প্রবীন নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়া সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি, আধা-সরকারি, শিক্ষাপ্রতিষ্ঠান ও ব্যবসা প্রতিষ্ঠানের জাতীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। এছাড়া জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদসহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা, গণভোজ, চিত্রাংকণ, যুবকদের মাঝে যুব ঋণ বিতরণ, প্রামান্য চিত্র প্রদর্শনসহ নানা আয়োজন করা হয়। বেলা ১১টায় রেডক্রিসেন্টের উদ্যোগে রক্তদান কর্মসূচিরও আয়োজন করা হয়।

কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, আলোচনাসভা, ফ্রি ব্লাড গ্রুপিং ও মিলাদ মাহফিলেরে মধ্য দিয়ে জাতিয় শোক দিবস পালিত হয়েছে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায়। উপজেলা পরিষদ ও উপজেলা আওয়ামীলীগ ভিন্ন কর্মসূচী পালন করেন।

সকাল ৬টায় স্থানীয় সংসদ সদস্য আয়েশা ফেরদাউস এর বাস ভবনে জাতিয়, দলীয় ও কালো প্রতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচী শুরু হয়। পরে দলীয় নেতা কর্মীদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করেন উপজেলা আওয়ামীলীগ। এসময় উপস্থিত ছিলেন, হাতিয়ার সংসদ সদস্য আয়েশা ফেরদাউস ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ মোহাম্মদ আলী।

শেয়ার