Top

সোনারগাঁয়ে ছাত্রলীগের অনুষ্ঠানে হামলা ও ভাংচুর

১৫ আগস্ট, ২০২১ ৭:৪৭ অপরাহ্ণ
সোনারগাঁয়ে ছাত্রলীগের অনুষ্ঠানে হামলা ও ভাংচুর
নারায়ণগঞ্জ প্রতিনিধি :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের উদ্যোগে দোয়া ও আলোচনা অনুষ্ঠানে হামলা ও ভাংচুর করেন দুর্বৃত্তরা। এ সময় চেয়ার, টেবিল ভাঙচুর ও বঙ্গবন্ধু ছবিযুক্ত সাঁটানো ব্যানার, ফেস্টুন ছিঁড়ে ফেলা হয়। রবিবার সকালে পৌরসভা মাঠে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির ব্যানারে নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরুর নেতৃত্বে পৃথকভাবে দিবসটি উদযাপন করেন। এরই ধারাবাহিকতায় রবিবার সকালে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরুকে প্রধান অতিথি করে পৌরসভা মাঠে দোয়া ও আলোচলার সভা আয়োজন করেন। একই মাঠে সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সারকে প্রধান অতিথি করে পৌরসভা যুবলীগ আরেকটি অনুষ্ঠানের আয়োজন করেন। একপর্যায়ে ছাত্রলীগের নির্মিত প্যান্ডেল ফাঁকা পেয়ে দুর্বৃত্তরা রবিবার সকালে অতর্কিত হামলা করে ভাংচুর করেন। এর আগেও শনিবার সন্ধ্যায় শ্রমীকলীগের প্যান্ডেলও ভাংচুর করে দুর্বৃত্তরা।

উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান বলেন, ছাত্রলীগের উদ্যোগে শোক দিবসের অনুষ্ঠানে অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরুকে প্রধান অতিথি করায় নামধারী কয়েকজন আওয়ামী লীগ নেতা কয়েক দিন ধরে আমাকে হুমকি দিয়েছে। রবিবার সকালে কয়েকজন ব্যক্তি মিলে প্যান্ডেলসহ চেয়ার টেবিল ভাঙচুর, বঙ্গবন্ধু ছবি যুক্ত সাঁটানো ব্যানার ও ফেস্টুন ছিঁড়ে ফেলা হয়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু বলেন, আওয়ামীলীগ নামধারী কয়েকজন ব্যক্তিরা শোক দিবসে বঙ্গবন্ধু ছবি যুক্ত ব্যানার ফেস্টুন ও প্যান্ডেল ভাংচুর করেন। এ ঘটনা কখনো মেনে নেওয়া যায় না। ভাংচুরের সাথে জড়িতদের গ্রেফতার করে বিচার দাবি করেন তিনি।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, স্থানীয় আওয়ামী লীগের র্দীঘদিনের দ্বন্দে¦র কারণে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। কেউ অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার