Top

প্রতাপ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুকে স্মরণ

১৬ আগস্ট, ২০২১ ১:২৩ অপরাহ্ণ
প্রতাপ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুকে স্মরণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে উল্লাপাড়া উপজেলার প্রতাপ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে শোক-সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

রোববার (১৫ আগস্ট) বিদ্যালয় মাঠে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক উপ-পরিচালক, স্কুলের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. ইয়াছিন আলী আলীর নেতৃত্বে জাতির পিতার শাহাদত বাষিকীতে সূর্যোদয়ের সাথে সাথে বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় ও শোক পাতাকা উত্তোলন, সকাল ১০ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য প্রদান, ১১ টায় কোরআন থেকে তেলোয়াত, বেলা ১২ টায় তার কর্মময় জীবনীর উপর স্মরণসভা অনুষ্ঠিত হয়। এ সময় সকল শহীদদের স্মরণে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদত বার্ষিকী পালন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উল্লাপাড়া-৪ আসনের সংসদ সদস্য তানভীর ইমাম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির পিতার দেখানো দর্শনকে ধারণ করেই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা, দারিদ্রমুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে আত্মনিয়োগ করতে হবে। এছাড়া দেশ স্বাধীন হয়েছে কিন্তু লুটেরা আজও তার দোসরদের রেখে গেছেন। এখন সময় এসেছে তাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার। স্বাধীন দেশে জাতির পিতা আদর্শকে যারা ধারন করেন তারা কখনই সন্ত্রাস ও দুর্নিতিবাজ হতে পারেনা। তাই আগামীতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে একজন সৎ, শিক্ষিত ও যোগ্য ব্যক্তিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচিত করা প্রয়োজন।

এসময় এলাকার গণ্যমান্য ব্যাক্তি ও জনসাধারণের পক্ষ থেকে সুশাসন প্রতিষ্ঠার লক্ষে বাঙ্গালা ইউনিয়ন পরিষদে আগামীতে আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী হিসেবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক উপ-পরিচালক সমাজ সেবক মো. ইয়াছিন আলীকে পেতে চান।

আলোচনা অনুষ্ঠান শেষে বাদ যোহর জাতীয় শোক দিবসে সকল শহীদদের উদ্দেশ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। পরে চিকিৎসা উপকরণ ও খাদ্য সামগ্রী বিতরণ করেন।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম আকতার, মো. কেফায়েতুল্লাহ, মো. এনসাব আলী, বাঙ্গালা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মো. জহুরুল ইসলাম তালুকদার, অবসরপ্রাপ্ত শিক্ষক আবু বকর সিদ্দিক, স্থানীয় আ’লীগ নেতা গোলাম মোস্তফাসহ ছাত্রলীগ, যুবলীগ ও ইউনিয়ন আওয়ামীলীগের শত শত নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতাব আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তাহমিনা খাতুন লিপি।

শেয়ার