Top

অভিনব পন্থায় চুরি করতে গিয়ে মা ও মেয়ে আটক

১৬ আগস্ট, ২০২১ ২:০০ অপরাহ্ণ
অভিনব পন্থায় চুরি করতে গিয়ে মা ও মেয়ে আটক
চট্টগ্রাম প্রতিনিধি :

ভিক্ষা করতে বিভিন্ন বাসা বাড়ির দুয়ারে দুয়ারে যান, ভিক্ষাও চান। বাড়ির মানুষ ভিক্ষা দিতে যখন ভেতরে যান সর্বোচ্চ ২০ থেকে ৩০ সেকেন্ডের মধ্যে তখনই ঘর থেকে জিনিসপত্র নিয়ে পালিয়ে যায় তারা। চট্টগ্রামে এমন অভিনব পন্থায় চুরি করতে গিয়ে আটক হয়েছেন মা ও মেয়ে। চট্টগ্রাম নগরীর ডবলমুরিং মডেল থানার মৌলভীপাড়ার কামার গলি থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, পুতুল বেগম (৪০) এবং তার মেয়ে নারমিন (২০)।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, আটক মা-মেয়ে পেশাদার চোর। তারা ছদ্মবেশে বিভিন্ন বাসা বাড়িতে যান। সেসব বাসা-বাড়িতে ভিক্ষা চান। তাদেরকে ভিক্ষা দেয়ার জন্য যখন গৃহকর্তা বা গৃহকর্ত্রী ভেতরে যান, তখনই মা-মেয়ে সুযোগ বুঝে ঘরের ভেতরে ঢুকে পড়েন এবং সামনে যা পান তাই নিয়ে আসেন।

তিনি আরোও বলেন, ভেতর থেকে ভিক্ষা আনতে সাধারণত গৃহকর্তা বা গৃহকর্ত্রীর খুব বেশি সময় লাগে না। সর্বোচ্চ ২০ থেকে ৩০ সেকেন্ড। তাই এই সময়ের মধ্যেই হাতের সামনে যা পান তাই নিয়ে চলে আসেন মা-মেয়ে। তাই মোবাইল, ল্যাপটপ, ভ্যানিট ব্যাগ ইত্যাদিই তাদের চুরির মূল টার্গেট।

ওসি মহসীন বলেন, আজও তারা এই কায়দায় এক বাসা থেকে চুরি করতে গিয়ে চুরির মোবাইলসহ হাতেনাতে ধরা পড়েন। এছাড়া তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার