Top

যশোরে কীটনাশক পান করে মা ও মেয়ে আত্মহত্যা

১৮ আগস্ট, ২০২১ ১১:৪৬ পূর্বাহ্ণ
যশোরে কীটনাশক পান করে মা ও মেয়ে আত্মহত্যা
যশোর প্রতিনিধি :

যশোরের শার্শা উপজেলায় ৬ বছরের শিশু কন্যা আখি মনিকে ঘরে থাকা কীটনাশক পানকরানোর পর মা সুমি খাতুন (২৬) নিজেও একই কীটনাশক পান করে আত্মহত্যা করেছে। মঙ্গলবার(১৭ আগস্ট) সন্ধ্যা পর উপজেলার লক্ষণপুর ইউনিয়নের শুড়ারঘোপ গ্রামে এ ঘটনাটি ঘটে।স্বামী পরিত্যক্ত সুমি খাতুন ওই গ্রামের সিরাজুল ইসলামের মেয়ে।

সুমি খাতুনের ভাই মাহমুদুল হাসান মাসুদ জানান, আখি মনির জন্মের পর থেকে স্বামীর সাথে বিচ্ছেদ হয় সুমির। শিশু কন্যাকে নিয়ে ৫ বছরের বেশি সময় ধরে সে বাবার বাড়িতে বসবাস করছিলো। মঙ্গলবার সন্ধ্যার পর জানতে পারি তারা ,মা মেয়ে বিষপান করেছে। তাদের উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে নিয়ে যাই। সেখানে অবস্থা গুরুতর হওয়ায স্থাস্থ্য কমপ্লেক্রের চিকিৎসক মা-মেয়েকে যশোর জেনারেল হাসপাতালে রেফার করেন।

যশোর জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক এম. আব্দুর রশিদ জানান হাসপাতালে পৌছানোর আগেই শিশু কন্যা আখি মনির মৃত্যু হয়। তার মা সুমিকে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করে চিকিৎসার জন্য হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে পাঠানো হয়। রাত পৌনে ৯ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তারও মৃত্যু হয়।

সুমির মামা কামরুজ্জামান জানান, পাঁচ বছর আগে তার ভাগ্নির স্বামীর সাথে ছাড়া ছাড়ি হয়ে গেছে। ৬ বছরের আখি মনিকে নিয়ে তার পর থেকেই বাপের বাড়িতে বসবাস করতো। সম্প্রতি সুমিকে ফের বিয়ে দেওয়ার জন্য পিতা সিরাজুল ইসলাম চেষ্টা করেন। এর মধ্যে একটি বিয়ের কথাও পাকা করেছে তার পরিবার। সুমি বিয়ের পরও মেয়েকে নিজের কাছে রাখতে চায়। কিন্তু যেখানে বিয়ে ঠিক হয়েছে তারা শুধু সুমিকে স্বামীর বাড়িতে নিয়ে যেতে চান। তার মেয়ে থাকবে সুমির বাপের বাড়িতে।

এ নিয়ে সুমি আপত্তি করে মেয়েকে নিজের সাথে বিয়ের পর স্বামীর বাড়িতে রাখতে দিলে সে বিয়েতে রাজি হবেন আর না রাখতে দিলে সে বিয়ে করবে না। এ নিয়ে বাবা ও মেয়ের মধ্যে কথা কাটাকাটি হওয়ার এক পর্যায়ে মঙ্গলবার সন্ধ্যার পর সুমি প্রথমে তার মেয়েকে ঘরে থাকা কীটনাশক পান করানোর পর সে নিজেও ওই কীটনাশক পান করে।

এতে করে তারা মাম ও মেয়ে দুজনই গুরুতর অসুস্থ হয়ে পড়ে। পরে পরিবারের লোকজন বিষয়টি টেরপেয়ে তাদেরকে উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে নিয়ে যায়। সেখানে মা মেয়ের অবস্থার অবনতী হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রের চিকিৎসক তাদের যশোর জেনারেল হাসপাতালে রেফার করেন। হাসপালে নিয়ে যাওয়ার আগেই আখি মনির মৃত্যু হয় ও হাসপাতালে চিকিসাধীন অবস্থায় সুমিও মারা যায়।

শার্শা থানার ওসি বদরুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন এঘনায় যশোর কোতয়ালী থানায় একটি ইউডি মামলা হয়েছে। লাশের ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানাযাবে বলেও জানান ওসি বদরুল আলম।

শেয়ার