Top

ঠাকুরগাঁও জেলার শ্রেষ্ঠ কৃষক পয়গাম আলী

১৮ আগস্ট, ২০২১ ৩:১১ অপরাহ্ণ
ঠাকুরগাঁও জেলার শ্রেষ্ঠ কৃষক পয়গাম আলী
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁও জেলার শ্রেষ্ঠ (প্রথম) এসএমই কৃষক নির্বাচিত হয়েছেন রাণীশংকৈল উপজেলার নন্দুয়ার ইউনিয়নের বনগাঁও গ্রামের পয়গাম আলী। তিনি রাণীশংকৈল বিএম কলেজ ভোকেশনাল শাখার বিএসসি শিক্ষক।

গত ১৬ আগষ্ট জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কার্যালয়ে ২০২০-২০২১ অর্থবছরে কৃষক পর্যায়ে উন্নতমানের বীজ উৎপাদন সংরক্ষণ ও বিপননের উপর বিশ্লেষণ করে ও সকল প্রকার ফসলের চাষ উন্নত করায় তাকে শ্রেষ্ঠ কৃষক নির্বাচিত করা হয়। গত বছরও তিনি শ্রেষ্ঠ কৃষক নির্বাচিত হয়েছিলেন। জেলায় শ্রেষ্ঠ হওয়ায় তাকে সনদ ও পুরস্কার তুলে দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আবু হোসেন। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অন্য কর্মকর্তারাও এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপ-পরিচালক কৃষিবিদ আবু হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন অতিরিক্ত উপ-পরিচালক শামিমা নাজনীন নাইমুল হুদা সরকার, জেলা প্রশিক্ষণ অফিসার সিরাজুল ইসলাম, জেলা বীজ প্রত্যয়ন অফিসার আনিসুর রহমান প্রমুখ।

কৃষক পয়গাম আলী বলেন, জেলায় প্রথম হওয়ায় আমি খুব খুশি। কৃষি কর্মকর্তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

গত ১৭আগস্ট রাণীশংকৈল উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস কক্ষে কৃষক পয়গাম আলী জেলার শ্রেষ্ঠ কৃষক নির্বাচত হওয়ায় উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ ও উপ-সহকারী কৃষি কর্মকর্তারা তাকে সংবর্ধিত করেন।

জেলার শ্রেষ্ট কৃষক পয়গাম আলীকে অভিনন্দন জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান শাহারিয়ার আজুম মুন্না, প্রেস ক্লাব সভাপতি ফারুক আহাম্মদ সরকার সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আকাশ উপজেলা আ’লীগের যুগ্ন সম্পাদক আহাম্মদ হোসেন বিপ্লব ,জেলা কৃষকলীগের যুগ্ন আহবায়ক তারেক আজিজ প্রমুখ।

শেয়ার