Top

রংপুর বিভাগে আরো ৮ জনের মৃত্যু, আক্রান্ত ২৪৪

১৯ আগস্ট, ২০২১ ২:২১ অপরাহ্ণ
রংপুর বিভাগে আরো ৮ জনের মৃত্যু, আক্রান্ত ২৪৪
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে আবারও আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘন্টায় নতুন করে ২৪৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সেই সঙ্গে বেড়েছে সুস্থতা। বুধবার বিভাগে মৃত্যুর সংখ্যা ছিল ৪ জনে। গত ৫০ দিনে বিভাগের আট জেলায় ১ হাজার ২১ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম জানান, ২৪ ঘন্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে রংপুরে ২ জন, পঞ্চগড়ে ২ জন, নীলফামারীতে ১ জন ও ঠাকুরগাঁও জেলায় ৩ জন রয়েছে।

২৪ ঘণ্টায় বিভাগজুড়ে ১ হাজার ৩২৫ জনের নমুনা পরীক্ষা করে রংপুরের ৫২ জন, ঠাকুরগাঁওয়ের ৩৫ জন, দিনাজপুরের ৩৭ জন, পঞ্চগড়ের ২৩ জন, নীলফামারীর ২৫ জন, কুড়িগ্রামের ২৫ জন, গাইবান্ধার ২৮ জন ও লালমনিরহাট জেলার ১৯ জন করোনা রোগী শনাক্ত রয়েছেন। শনাক্তের হার ১৮ দশমিক ৪২ শতাংশ।

করোনা শুরু থেকে রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১২৯ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ৩১০ জন, রংপুরের ২৬৬ জন, ঠাকুরগাঁওয়ের ২২৪ জন, নীলফামারীর ৭৯ জন, পঞ্চগড়ের ৭১ জন, কুড়িগ্রামের ৬২ জন, গাইবান্ধার ৫৯ জন ও লালমনিরহাটের ৫৮ জন রয়েছেন।

এ পর্যন্ত রংপুর বিভাগে মোট ২ লাখ ৪৩ হাজার ৫৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫১ হাজার ২৪৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ হাজার ২১৩ জনে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শেয়ার