Top

সিজিবি তাড়াশ ইউনিটের খাদ্যদ্রব্য বিতরণ ও বৃক্ষরোপণ

২১ আগস্ট, ২০২১ ৫:৩০ অপরাহ্ণ
সিজিবি তাড়াশ ইউনিটের খাদ্যদ্রব্য বিতরণ ও বৃক্ষরোপণ

জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষ্যে পরিবেশবাদী সংগঠন “ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন” ও সামাজিক সংগঠন “গরিব ফাউন্ডেশন” এর উদ্যোগে এবং ইস্টার্ন ব্যাংক লিমিটেড এর আর্থিক সহযোগিতায় সিজিবি তাড়াশ ইউনিট আজ সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার তাড়াশ মহিলা ডিগ্রি কলেজে এক অনুষ্ঠানের মাধ্যমে স্থানীয় আদিবাসী মাহত সম্প্রদায়, প্রতিবন্ধী ও দরিদ্র অর্ধশত পরিবারের মধ্যে খাদ্যদ্রব্য বিতরণ, কলেজ প্রাঙ্গনে বৃক্ষরোপণ ও স্থানীয়দের মাঝে গাছের চারা বিতরণ করে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এ্যাডভোকেট নূরুল ইসলাম, সভাপতি, জিন্দানী ডিগ্রি কলেজ, নওগা, তাড়াশ, সিরাজগঞ্জ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তাড়াশ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ জনাব মোঃ জাফর ইকবাল এবং উপাধ্যক্ষ জনাব মোঃ শাহাদাত হোসেন।

এ সময় প্রধান অতিথি তাঁর বক্তব্যে আগস্ট মাস তথা একুশে আগস্টের তাৎপর্য তুলে ধরেন। তিনি আরও বলেন যে, ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন এবং গরিব ফাউন্ডেশন ঢাকা থেকে পরিচালিত হয়ে আমাদের তাড়াশে একটি ইউনিট খুলেছে এবং এখানকার দরিদ্র মানুষ তথা আদিবাসী মাহত সম্প্রদায়কে যেভাবে খাদ্যদ্রব্য সহায়তা করেছে তা অবিশ্বাস্য। আমরা তাদেরকে সাধুবাদ জানাই এবং ভবিষ্যতে তাদের এরূপ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা করি।

বিশেষ অতিথি অধ্যক্ষ জনাব মোঃ জাফর ইকবাল বলেন যে, সিজিবি তাড়াশ ইউনিট সূচনার পর থেকেই আমাকে সম্পৃক্ত করে কাজ করে যাচ্ছে। আমি যতটুকু জানি, এই সংগঠনটি স্থানীয় কলেজ সমূহের শিক্ষক ও বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীদের সম্পৃক্ত করে পরিবেশ উন্নয়ন ও সংরক্ষণের পাশাপাশি দরিদ্র মানুষদের কল্যাণে কাজ করে চলেছে। আমি এ ধরনের একটি সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে নিজেকে ধন্য মনে করছি।

বিশেষ অতিথি উপাধ্যক্ষ জনাব মোঃ শাহাদাত হোসেন বলেন যে, সংগঠন দুটি সম্পূর্ণ রাজনৈতিক প্রভাব মুক্ত হয়ে মানুষ ও প্রকৃতির কল্যাণে সারাদেশে যেভাবে কাজ করছে তা সত্যিই প্রশংসার যোগ্য। আমরা সিজিবি তাড়াশ ইউনিটের সফলতা কামনা করি।

প্রভাষক এনামুল হক পিন্টুর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিজিবি তাড়াশ ইউনিটের প্রধান সমন্বয়ক প্রভাষক জনাব মোঃ সরোয়ার হোসেন, সিজিবির সমন্বয়ক প্রভাষক জনাব ফজলুর রহমান, সমন্বয়ক প্রভাষক সুলতান মাহমুদ জাহিদ প্রমুখ।

এ সময় কলেজের শিক্ষার্থী, কর্মচারী ও খাদ্যদ্রব্য সহায়তা প্রাপ্তগণ ছাড়াও সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শেষে কলেজ প্রসঙ্গে বৃক্ষরোপণ ও উপস্থিত মানুষদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

উল্লেখ্য যে, সিজিবি তাড়াশ ইউনিট একই উপজেলার দামাইত বাজারে আগস্টের মধ্যেই অনুরূপ একটি কর্মসূচি পালন করবে বলে জানিয়েছেন আয়োজকেরা।

শেয়ার