Top

রংপুরে এক দিনের ব্যবধানে মৃত্যুর হার কমেছে

২৪ আগস্ট, ২০২১ ৩:০৩ অপরাহ্ণ
রংপুরে এক দিনের ব্যবধানে মৃত্যুর হার কমেছে
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে এক দিনের ব্যবধানে মৃত্যুর হার কমেছে। সেই সাথে আক্রান্তের হার নেমে এসেছে ১০ শতাংশে। গত এক মাস ধরে বিভাগে আক্রান্তের হার ছিল ২৫ শতাংশের উপরে। গত এক সপ্তাহ হরে এই হার ১০ থেকে ১২ শতাংশে উঠানামা করছে। সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত বিভাগের বিভিন্ন জেলায় চিকিৎসাধীন অবস্থায় ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

সেই সাথে কমেছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে ১৩৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বেড়েছে সুস্থতা। সোমবার বিভাগে মৃত্যুর সংখ্যা ছিলো ৮ জন । গত ৫৫ দিনে বিভাগের আট জেলায় ১ হাজার ১৫৬ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম জানান, ২৪ ঘন্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে নীলফামারীতে ৩ জন, পঞ্চগড়ে ১ জন, কুড়িগাম জেলায় ১ জন ও ঠাকুরগাঁ জেলায় ১ জন বয়েছে।

২৪ ঘণ্টায় বিভাগজুড়ে ১ হাজার ২০৪ জনের নমুনা পরীক্ষা করে রংপুরের ২৪ জন,পঞ্চগড়ে ১৯ জন, নীলফামারীতে ১৭ জন, লালমনিহাটে ৭ জন, কুড়িগ্রামের ১৫ জন, ঠাকুরগাঁ জেলায় ২৫ জন, দিনাজপুর জেলায় ২০ জন ও গাইবান্ধা জেলায় ১২ জন করোনায় আক্রান্ত হয়েছে। শনাক্তের হার ১১ দশমিক ৫৪ শতাংশ। রোববারের চাইতে ২ শতাংশ কম।

করোনা শুরু থেকে রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৬৫ জনে। এর মধ্যে রংপুরের ২৭২ জন, পঞ্চগড়ের ৭৪ জন, নীলফামারীর ৮৫ জন, লালমনিরহাটের ৫০ জন, কুড়িগ্রামের ৬৫ জন, ঠাকুরগাঁওয়ের ২৩২ জন, দিনাজপুর জেলার ৩১৬ জন ও গাইবান্ধা জেলায় ৬১ জন রয়েছেন।

এ পর্যন্ত রংপুর বিভাগে মোট ২ লাখ ৪৯ হাজার ৪১৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫২ হাজার ১১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ হাজার ৩১৮ জনে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শেয়ার