Top

২১ বছর পর ১৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী আটক

২৪ আগস্ট, ২০২১ ৬:১১ অপরাহ্ণ
২১ বছর পর ১৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী আটক
ফেনী প্রতিনিধি :

ফেনীর সোনাগাজীতে ১৭ বছরের সাজা এড়াতে দীর্ঘ সময় পালিয়ে থাকা জামাল উদ্দিন (৪৫) নামে এক ব্যক্তি অবশেষে ২১ বছর পর পুলিশের হাতে ধরা খেলেন।

গত সোমবার রাতে চট্রগ্রাম মহানগরীর চাঁদগাও থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। সে সোনাগাজী উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের রাজাপুর গ্রামের সাহাব উদ্দিনের ছেলে।

সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম জানায়, বিগত ২০০০ সালে সোনাগাজী মডেল থানায় দায়েরকৃত ডাকাতি মামলার আসামী জামাল উদ্দিনকে ফেনী জেলা ও দায়রা জজ আদালত ২০০১ সালে ১৭ বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত করে। সাজাপ্রাপ্ত হওয়ার পর থেকে সে এলাকা থেকে পালিয়ে পরিচয় গোপন করে চট্টগ্রামে শহরে অবস্থান নিয়ে স্থায়ীভাবে বসবাস শুরু করেন।

সে শহরের চাঁদগাও এলাকায় ডেকোরেশন শ্রমিক হিসেবে কাজ করতো। গোপন সংবাদের ভিত্তিতে তথ্যপ্রযুক্তির মাধ্যমে এবং কিছুটা কৌশল অবলম্বন করে তার অবস্থান নিশ্চিত হয়ে সোমবার রাতে উপপরিদর্শক নিয়াজ মোহাম্মদ খাঁনের টিম আটক করতে সক্ষম হয়। মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

রাজাপুর গ্রামের বাসিন্দা মোরশেদ আলম জানায়, ডাকাতি ঘটনার পর জামাল উদ্দিন গ্রেফতার হয়ে জামিনে মুক্তি পায়। কারাগারে থাকা অবস্থায় মায়ের মৃত্যু হয়। পরে তার পিতা বাড়িঘর বিক্রি করে এলাকা থেকে অন্যত্র চলে যায়।

শেয়ার