Top

হত্যাকান্ডের প্রতিশোধ নিতে ১৮ টি বাড়ী ভাংচুর ও লুটপাট

২৭ আগস্ট, ২০২১ ১২:১৬ অপরাহ্ণ
হত্যাকান্ডের প্রতিশোধ নিতে ১৮ টি বাড়ী ভাংচুর ও লুটপাট
মাগুরা প্রতানিধি :

মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার বানিয়াবহু গ্রামে এক হত্যাকাণ্ডকে কেন্দ্র করে মামলার আসামিদের ১৬ টি বাড়িঘর ভাঙচুর ও লুট করেছে প্রতিপক্ষরা। এ ঘটনায় উল্টো ভাঙচুর মামলা রঞ্জু করেন ভুক্তভোগীরা। মামলার ৩৮ দিনের মাথায় হত্যাকাণ্ডে জড়িতদের কয়েকজনের বাড়ির ভিটা ছাড়া সব লুট করে নিয়ে গেছে প্রতিপক্ষরা।

স্থানীয়রা জানান, জমি নিয়ে বিরোধের জেরে মাহফুজার মোল্যা হত্যাকাণ্ডের পর আসামিদের বাড়িঘরে ভাঙচুর-লুটপাট চলছেই। গত কয়েকদিনে কদম আলী ও সবুজ মোল্যার ঘরবাড়ি উধাও হয়ে গেছে। ঘরের ভিটা ছাড়া সেখানে আর কিছুই নেই। এ ছাড়া গত কয়েকদিনে হত্যা মামলার আসামি নাজির, মুজিবর মোল্যা, আউয়াল মোল্যা, আকবর মোল্যাসহ বেশ কয়েকজন আসামির বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট করা হয়েছে।

স্থানীয় সালেহা বেগম নামে এক নারী বলেন, তারা রাত গভীর হলেই আসামিদের বাড়িতে এসে ভাঙচুর চালায়।

হত্যা মামলায় জামিনে বের হয়ে আসা আসামি হোসেন মোল্যা জানান, কদম আলী ও নায়েব আলীর বাড়িতে ভাঙচুরের ঘটনায় মোকাম মাগুরার বিজ্ঞ আদালতে দুইটি মামলা হয়েছে। এরপরও বাদীপক্ষের লোকজন ভাঙচুর ও লুটপাট করেই যাচ্ছে। এ পর্যন্ত প্রায় ১৮টি ঘর ভাঙচুর করা হয়েছে।

ভাঙচুর মামলার একজন বাদী পারভীন বেগম জানান, আমার স্বামী জেল হাজতে আছে। এই সুযোগে বাদীপক্ষের লোকজন আমাদের বাড়িতে ভাঙচুর ও লুটপাট করে। এ নিয়ে আমি কোর্টে একটি মামলা করি। এরপরও কয়েকদিন আগে আমাদের ঘরের সবকিছু ভেঙে নিয়ে গেছে। এখন আমাদের কিছুই নেই। ঘরবাড়ি, সংসার সব শেষ হয়ে গেছে।

হত্যা মামলার আসামি রুহুল আমিনের স্ত্রী শিল্পী খাতুন জানান, স্বামী বাড়িতে নেই। ছেলেমেয়ে নিয়ে আমরা বাড়িতে খুব ভয়ে থাকি। প্রায় রাতেই বাদীপক্ষের লোকজন বাড়িতে এসে হুমকি ধামকি দিয়ে যায়।

সরজমিন গেলে দেখা যায়, কয়েকটি বসতঘর খালি পড়ে আছে। বাড়ির লোকজন, গৃহস্থালি সামগ্রী কিছুই নেই। যেসব বাড়িতে লোকজন আছেন তাদের চোখে-মুখে আতঙ্কের ছাপ।

মহম্মদপুর থানার ওসি নাসির উদ্দিন জানান, যেসব বাড়িতে লোকজন ছিল না তাদের ডেকে আমরা বাড়িতে দিয়ে আসছি। তাদের বাড়িতে যদি নতুনভাবে ভাঙচুর হয়ে থাকে অভিযোগ দিলে আমরা আইনগত ব্যবস্থা নেবো।

উল্লেখ্য, গত ২৯শে জুন জমি নিয়ে বিরোধের জেরে চাচার হামলায় খুন হন ভাতিজা মাহফুজার মোল্যা। এরপর তার বাবা আফসার মোল্যা বাদী হয়ে গত ৩০শে জুন ২১ জনকে আসামি করে মহম্মদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার ১৭ জন আসামি এখন জেল হাজতে আছে। ১ জন জামিন পেয়েছেন।

শেয়ার