Top

মাগুরায় দু’পক্ষের সংঘর্ষ, বাড়ী-ঘর ভাংচুর

০৪ সেপ্টেম্বর, ২০২১ ২:৩৪ অপরাহ্ণ
মাগুরায় দু’পক্ষের সংঘর্ষ, বাড়ী-ঘর ভাংচুর
মাগুরা প্রতিনিধি :

গ্রাম্য দলাদলি ও সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাগুরা সদর উপজেলার ধলহরা গ্রামে ক্ষমতাসীন দলের স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি আতর আলী শেখ ও প্রতিপক্ষ অপর আওয়ামী নেতা নজরুল, কালাম মোল্লার অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় অত্যন্ত ১৫টি বাড়ি ঘর ভাংঙ্গচুর লুটপাটসহ ১০ জন গুরুত্বর আহত হয়েছে। পরবর্তী সহিংসতা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

গত ২ আগষ্ট বৃহস্পতিবার সকাল থেকে কয়েক দফায় এ হামলা ভাংঙ্গচুরের ঘটনা ঘটে।

ইউনিয়ন আওয়ামিলীগ নেতা আতর আলী শেখ জানান, দীর্ঘ দিন ধরে আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয় তারা। বর্তমানে স্থানীয় ০৯নং চাউলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি অভিযোগ করে বলেন, তার অপর সামাজিক প্রতিপক্ষ নজরুল মোল্ল্যা পূর্বে বিএনপির রাজনীতির সাথে যুক্ত ছিলেন। কিছু দিন আগে সামাজিক ভাবে আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হয়েছেন। আওয়ামীলীগে যোগদানের পর থেকে নানা ভাবে নজরুল মোল্ল্যা ও তার দলের লোকেরা এলাকায় প্রভাব বিস্তার করতে তাদের উপর বিভিন্ন সময় হামলাসহ নানা ভাবে নির্যাতন করে আসছে।

সবশেষ বুধবার সন্ধ্যায় ধলহরা বাজারে আতর আলী শেখের চার সমর্থককে সামান্য কথা কাটা কাটির জের ধরে হামলা চালিয়ে গুরুতর জখম করে নজরুল মোল্ল্যার লোকজন। এ ঘটনার প্রতিবাদ জানালে নজরুল মোল্ল্যাসহ দলের কয়েকশত লোক দেশীয় অস্ত্রসহ তাদের উপর হামলা চালায়। হামলাকারীরা বোমা ফাটিয়ে আতংক সৃষ্টি করে। এ সময় আতর আলীর বাড়িসহ দলের কর্মীদের অন্তত ১৫টি বাড়ি ভাংঙ্গচুর ও লুটপাটের ঘটনা ঘটে। বাড়ির টিভি,ফ্রিজ, মুল্যবান আসবাবপত্র, দোকান ভাংঙ্গচুর ও গরু ছাগলসহ নগদ অর্থ লুটপাট করে নিয়ে যায় তারা। হামলায় অন্তত নারী পুরুষসহ দশজন গুরুতর আহত হয়েছেন।

আহতদের মধ্যে মো: কাবিল শেখ (৩৮), স্বরণ মোল্ল্যা (৪০), ছদর মোল্ল্যা (৩২), রোকসানা বেগম (৪০), ফজরা বেগম (৩৮), মহসিন শেখ (২৭), কানিজা বেগম (৩৫) নামের ৬ জনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে এ ঘটনায় আতর আলী শেখের অভিযোগকে অস্বীকার করে অপর প্রতিপক্ষ নজরুল মোল্যা বলেন, সামাজিক প্রতিপক্ষ দুই দলের কর্মীদের মাঝে সংঘর্ষের ঘটনা হলেও তাদের বাড়ি ঘর ভাংঙ্গচুর বা লুটপাট করা হয়নি। দুই দলের সমর্থকদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তিনি বলেন, রাজনৈতিক ও সামাজিকভাবে আমাকে হেনস্তা করার উদ্দেশ্যে প্রতিপক্ষরা আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারে চালাচ্ছে বলে জানান।

ঘটনার পর এলাকায় পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরবর্তী সহিংসতা এড়াতে পুলিশের টহল অব্যাহত রয়েছে।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদিন বলেন, সদর উপজেলা ধলহরা গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় সামাজিক দুই প্রতিপক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় কয়েকটি বাড়িতে হামলা ভাংচুরসহ লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর হতেই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।বর্তমান এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। পরবর্তীতে আবার কোন ধরনের সহিংসতার ঘটনা যাতে না হয় সে ব্যাপারে সোচ্চার রয়েছে পুলিশ । দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

শেয়ার