Top

সরাসরি প্রধানমন্ত্রীকে এসএমএস, ঘর পেলেন বাবু মিয়া

০৫ সেপ্টেম্বর, ২০২১ ১২:৫০ অপরাহ্ণ
সরাসরি প্রধানমন্ত্রীকে এসএমএস, ঘর পেলেন বাবু মিয়া
মাগুরা প্রতিনিধি :

নিজের দূরাবস্থার কথা জানিয়ে সরাসরি প্রধানমন্ত্রীকে মোবাইল ফোনে এসএমএস পাঠিয়েছিলেন প্রতিবন্ধী বাবু মিয়া। তার সেই এসএমএস বিফলে যায়নি, প্রতিদানে জমিসহ পাকা ঘর পেয়েছেন। বাবু মিয়ার বাড়ি মাগুরা সদর উপজেলার রামনগরে। মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম গতকাল শনিবার দুপুরে প্রতিবন্ধী বাবু মিয়ার কাছে বাড়ি ও জমির দলিল বুঝে দেন। হাজরাপুর ইউনিয়ন পরিষদের সামনে দুইশত সরকারি খাস জমিতে সেমি পাকা দুই কক্ষের টিন সেডের এই ঘরটি নির্মিত হয়েছে।

পিতৃহীন কলেজ ছাত্র বাবু মিয়া বলেন, বাবা মারা যাওয়ার পর মাকে নিয়ে নানা বাড়িতে থেকেছি। আমার কোন জায়গা জমি ছিল না। মাকে নিয়ে কোথায় যাব কোথায় থাকবো। এই চিন্তা থেকেই গত এপ্রিল মাসে প্রধানমন্ত্রীর মোবাইল ফোন নম্বর সংগ্রহ করে সেখানে আমার দুরাবস্থা জানিয়ে একটি ঘর চেয়ে এসএমএস পাঠাই। আমার এসএমএসটি মাননীয় প্রধানমন্ত্রীর নজরে আসে। পরে মাগুরা জেলা প্রশাসকের মাধ্যমে এই ঘর করে দেয়ার ব্যবস্থা নেন। যেটি আজ হস্তান্তর হলো। প্রতিবন্দী বাবু মিয়া ঘর পেয়ে আনন্দ প্রকাশ করতে গিয়ে কেঁদে ফেলেন। তিনি প্রধানমন্ত্রী দীর্ঘায়ু কামনা করেন। আল্লাহ যেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুস্থ রাখেন। তার মত অসহায় মানুষের পাশে সব সময় থাকবেন।

জেলা প্রশাসক ড. আশরাফুল আলম বলেন, প্রতিবন্ধী বাবু মিয়া তার নিজের অসহায়ত্বের কথা প্রধানমন্ত্রীর কাছে এসএমএস করেন। বাবু তার এসএমএসে লিখে ছিলেন,‘আমি প্রতিবন্ধী বাবু মিয়া, আমি মাকে নিয়ে ছোট বেলা থেকে নানা বাড়িতে জীবনযাপন করছি। আমাদের কোন জমিজায়গা নেই। আমার মা’সহ আমাদের পাঁচ সদস্যের সংসার। একটি মাত্র ঘর। আমার একটি ঘর অতি দরকার। মাননীয় প্রধানমন্ত্রী আমার একটি ঘর করে দিলে চির কৃতজ্ঞ হবো।’ এসএমএসটি পড়ে মাননীয় প্রধানমন্ত্রী আবেগ আপ্লুত হয়ে পড়েন। পরবর্তীতে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নির্দেশনা অনুযায়ী বাবু মিয়ার খোঁজ খবর নিয়ে অসহায়ত্বের সত্যতা মেলে। পরে হাজরাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সহযোগীতায় হাজরাপুর পুরাতন বাজার মাগুরা-ঝিনাইদহ সড়কের পাশে দুইশতক জমিতে পাকা ঘর করে নির্মাণ করে আজ জেলা প্রাশাসনের পক্ষ থেকে বাবু মিয়াকে ঘর ও জমির দলিল বুঝে দেওয়া হলো।

এ ঘর প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসিন কবির, হাজরাপুর ইউনিয়ন চেয়ারম্যান কবির হোসেনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার