Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ইতিহাস গড়লো বসুন্ধরা কিংস

১৭ ফেব্রুয়ারি, ২০২২ ৪:১৪ অপরাহ্ণ
ইতিহাস গড়লো বসুন্ধরা কিংস

পেশাদার লিগের যে শর্তগুলো আছে, তার অন্যতম হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে খেলা। যার অর্থ ক্লাবের নিজস্ব মাঠ থাকতে হবে। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার শুরুর পর থেকে গত ১৩ বছরেও এই শর্তটি পূরণ করতে পারেনি কোনো ক্লাব। কারণ, কারোরই যে ছিল না নিজস্ব মাঠ।

‘ছিল না’ কথাটি এ কারণে বলা যে, এখন আছে। দেশের ঐতিহাসিক দুই ক্লাব মোহামেডান ও আবাহনী যেখানে পারেনি নিজেদের একটা ভেন্যু করতে, সেখানে পেরেছে নতুন ক্লাব বসুন্ধরা কিংস।

বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন ক্লাব বসুন্ধরা কিংস। দেশের অন্যতম সেরা কর্পোরেট হাউজটি তাদের ক্লাবকে গড়ে দিয়েছে নিজস্ব ভেন্যু। যার নাম বসুন্ধরা কিংস অ্যারেনা।

১৭ ফেব্রুয়ারি ২০২২। দিনটি একদিকে বসুন্ধরা কিংসের ঐতিহাসিক, অন্যদিকে বাংলাদেশের ফুটবলেরও। এই দিন ইতিহাস গড়ে দক্ষিণ এশিয়ার প্রথম ক্লাব হিসেবে খেলেছে নিজেদের মাঠে।

যা পারেনি মোহামেডান-আবাহনী কিংবা ইস্টবেঙ্গল-মোহনবাগান তা করে দেখিয়েছে বসুন্ধরা কিংস। প্রতিষ্ঠার মাত্র ৯ বছরের মধ্যে এই অসাধ্যকে সাধন করেছে বসুন্ধরা কিংস।

বসুন্ধরা আবাসিক এলাকার মধ্যে গড়ে তোলা হয়েছে স্পোর্টস কমপ্লেক্স। যেখানে ফুটবল ও ক্রিকেট মাঠসহ আছে অত্যাধুনিক সুযোগ-সুবিধা। এখনো পুরোপুরি কাজ শেষ হয়নি। কেবল ফুটবল স্টেডিয়ামকে তৈরি করা হয়েছে খেলার উপযোগী।

সেই মাঠেই বৃহস্পতির খেলা হলো বসুন্ধরা কিংস ও বাংলাদেশ পুলিশ এসসির। এই ম্যাচের মধ্যে দিয়ে অভিষেক হলো নতুন এই ফুটবল ভেন্যুটির।

ফুটবল স্টেডিয়াম তৈরি করা হয়েছে ইউরোপিয়ান স্টেডিয়ামগুলোর ধাচে। খেলার মাঠটি এখনো পুরোপুরি সবুজে না ঢাকলেও অন্যান্য সুযোগ-সুবিধা চোখে পড়ার মতো।

দুই পাশে গ্যালারি। প্রেসবক্স নির্মাণ না হওয়ায় এক পাশে তৈরি অস্থায়ীভাবে। ড্রেসিংরুমগুলোয় আধুনিকতার ছোঁয়া। এক কথায় আন্তর্জতিক ফুটবলের জন্য পরিপূর্ণ ভেন্যু হচ্ছে বসুন্ধরা কিংস অ্যারেনা।

আন্তর্জাতিক ভেন্যুর অন্যতম প্রধান শর্ত মাঠের আয়তন। সেখানেও দশে দশ বসুন্ধরা কিংস। মাঠটির দৈর্ঘ্য ১০৫ মিটার ও প্রস্থ ৬৮ মিটার। আন্তর্জাতিক ফুটবলের জন্য যা আদর্শ মাপ।

উদ্বোধনী ম্যাচ উপলক্ষ্যে ভেন্যুটি সাজানো হয়েছে লালের প্রাধান্য দিয়ে, বসুন্ধরা কিংসের জার্সির রঙের সঙ্গে মিল রেখে। স্টেডিয়ামের প্রবেশের মুখে অনেক দূর থেকে সারি সারি বিলবোর্ড। যে বিলবোর্ডে দলের খেলোয়াড়, কোচ, বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠান ও গ্রুপের কর্মকর্তাদের ছবি শোভা পাচ্ছে।

শেয়ার