Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

চট্টগ্রাম নগরীর গুদামে মিলল হাজার লিটার সয়াবিন তেল

০৯ মে, ২০২২ ৩:০০ অপরাহ্ণ
চট্টগ্রাম নগরীর গুদামে মিলল হাজার লিটার সয়াবিন তেল
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম নগরীর ভোগ্যপণ্যের বাজারে অসাধু ব্যবসায়ীদের তেল নিয়ে তেলেসমাতি যেন থামছেই না। চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার পর এবার নগরীর আগ্রাবাদের কর্ণফুলী মার্কেটের একটি গুদাম থেকে জব্দ করা হয়েছে অবৈধ এক হাজার ৫০ লিটার সয়াবিন তেল। এসময় অবৈধভাবে তেল মজুতদারির অপরাধে এক দোকানিকে ৪০ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম।

রোববার (৮ মে) দুপুরে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান এ অভিযান পরিচালনা করেন।

তিনি বলেন, তেল নিয়ে ভোগ্যপণ্যের বাজারে যে চলমান সংকট দেখা দিয়েছে তা যাচাইয়ের জন্য আমরা অভিযান পরিচালনা করি। নগরীর বেশ কয়েকটি মার্কেটে কোনো অনিয়ম পাওয়া না গেলেও আগ্রাবাদ এলাকার কর্ণফুলী মার্কেটে আমরা পেয়েছি মজুতদারির প্রমাণ। এসময় অবৈধভাবে এক হাজার ৫০ লিটার সয়াবিন তেল মজুত রাখার অপরাধে মেসার্স খাজা স্টোর নামে একটি দোকানের মালিকের কাছ থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

তিনি আরও বলেন, জব্দ করা তেলগুলো মার্কেটের অন্যান্য দোকানগুলোতে রাখা হয়। সেখান থেকে ভোক্তারা যেন ক্রয় করতে পারে। এ ধরনের অপরাধ আর যাতে না হয় সেজন্য আমরা ব্যবসায়ীদের সতর্ক করছি। আর আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, শনিবার (৭ মে) রাতে চট্টগ্রামের ফটিকছড়ির ভূজপুর থানার বাগান বাজার এলাকার আখতার হোসেন নামে এক ব্যবসায়ীর বাড়ি থেকে ২ হাজার ৩২৮ লিটার সয়াবিন তেল জব্দ করে পুলিশ।

শেয়ার