Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

অবৈধ বাংলাদেশি কর্মী‌দের নিয়মিতকরণ প্রক্রিয়া শুরু কর‌বে মালদ্বীপ

১৭ সেপ্টেম্বর, ২০২৪ ৭:৪১ অপরাহ্ণ
অবৈধ বাংলাদেশি কর্মী‌দের নিয়মিতকরণ প্রক্রিয়া শুরু কর‌বে মালদ্বীপ

মালদ্বীপে বসবাসরত অবৈধ বাংলাদেশি কর্মী‌দের নিয়মিতকরণ প্রক্রিয়া শিগ‌গি‌রিই শুরু হ‌বে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির নতুন হাইকমিশনার শিউনীন রাশেদ।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ‌সে এ তথ্য জানান হাইক‌মিশনার।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, মালদ্বীপ ও বাংলাদেশের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের কথা উল্লেখ করে হাইকমিশনার বাংলাদেশের সঙ্গে সম্পৃক্ততা ও সহযোগিতা অব্যাহত রাখতে মালদ্বীপের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। হাইকমিশনার রাশেদ মালদ্বীপের আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশি অভিবাসী শ্রমিকদের অবদানের প্রশংসা করেন।

তিনি জানান, মালদ্বীপ সরকার শিগ‌গিরই মালদ্বীপে বসবাসরত অনথিভুক্ত বাংলাদেশি প্রবাসীদের নিয়মিতকরণের প্রক্রিয়া শুরু করবে।

পররাষ্ট্র উপদেষ্টা মালদ্বীপে বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থানের সুযোগ দেওয়ার জন্য মালদ্বীপ সরকারকে ধন্যবাদ জানান।

উপদেষ্টা এবং হাইকমিশনার উভয়েই আঞ্চলিক সহযোগিতা জোরদার ও জলবায়ু পরিবর্তনের মতো ইস্যুতে সহযোগিতা অব্যাহত রাখার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

এএ

শেয়ার