Top

এফবিসিসিআইয়ের সহ সভাপতি হাবিবউল্লাহ ডন নির্বাচিত

২৪ মে, ২০২১ ২:২৭ অপরাহ্ণ
এফবিসিসিআইয়ের সহ সভাপতি হাবিবউল্লাহ ডন নির্বাচিত

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ২০২১-২০২৩ মেয়াদের জন্য সহ সভাপতি নির্বাচিত হয়েছেন হাবিবউল্লাহ ডন।
নির্বাচিত হয়ে ডন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ অর্জনের জন্য এফবিসিসিআই তাদের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা চালিয়ে যাবে।

বর্তমানে বাংলাদেশের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়ে ২,২২৭ ডলারে উন্নীত হয়েছে। বিগত ২ বছরে যেখানে বিশ্বের অর্থনীতি মন্দার মধ্য দিয়ে যাচ্ছে, সেখানে আমাদের মাথাপিছু আয়ে প্রবৃদ্ধি হয়েছে ১৬.৬৬%। আমাদের জিডিপি বর্তমানে ৩৫০ বিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে, বিগত ১২ বছরে যার প্রবৃদ্ধি প্রায় ২৪৫%। আমাদের প্রায় ৭৮% রফতানি হয় ইউরোপ ও উত্তর আমেরিকায়। আগামীতে আমাদের রফতানি বাড়াতে হলে নতুন নতুন বাজার সৃষ্টি করতে হবে, যার জন্য এফবিসিসিআই কাজ করে যাবে।

হাবিবউল্লাহ ডন সিআইএস-বিসিসিআই জয়েন্ট চেম্বারের সভাপতি এবং ইতোপূর্বে তিনি বারভিডার তিন মেয়াদের জন্য নির্বাচিত সফল সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি একজন সফল ব্যবসায়ী, যিনি এএম গ্রুপের চেয়ারম্যান। এএম গ্রুপ ইতোমধ্যে বেশ সাফল্য অর্জন করেছে, গ্রুপের ব্যবসা পরিধি ও বিনিয়োগ ছড়িয়ে পড়েছে অটোমোবাইল, অ্যাভিয়েশন, হিউম্যান রিসোর্স, আইসিটি, কন্সট্রাকশন, রিটেল ফুড, এগ্রো ও লেদার সেক্টরে।

হাবিবউল্লাহ ডন বাংলাদেশের তৃতীয় প্রজন্মের ব্যাংক, এক্সিম ব্যাংকের প্রতিষ্ঠাতা পরিচালক। তার নেতৃত্ব দেশের ক্রীড়াঙ্গনেও সক্রিয়। বর্তমানে তিনি ঐতিহ্যবাহী মোহামেডান ক্লাব লিমিটেডের ক্রিকেট কমিটির উপদেষ্টা।

শেয়ার