Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

২ বছর পর ফিরলেন মুলার, তবুও জয় খরায় জার্মানি

০৩ জুন, ২০২১ ১১:২১ পূর্বাহ্ণ
২ বছর পর ফিরলেন মুলার, তবুও জয় খরায় জার্মানি

দীর্ঘ দুই বছর পর জার্মানির জার্স গায়ে মাঠে নামলেন থমাস মুলার। কিন্তু তবুও জয়ের দেখা মিলল না জার্মান শিবিরে। ডেনমার্কের বিপক্ষে এগিয়ে গিয়েও বাধ্য হয়েছে ১-১ ড্রয়ে। ফলে ইউরোর প্রস্তুতির শুরুটা ভালো হয়নি সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের।

তবে জার্মানি শুরু থেকে খেলেছে সহজাত আক্রমণাত্মক ফুটবলই। ১২ মিনিটে মুলারের হেডার প্রতিহত করেন ডেনিস গোলরক্ষক ক্যাসপার স্মেইকেল। ৪৪ মিনিটে সের্জ গেনাব্রির শট প্রতিহত হয় ক্রসবারে। না হয় জার্মানির গোলের অপেক্ষা শেষ হতে পারত শুরুর অর্ধেই।

তবে সে অপেক্ষা খুব একটা বড়ও হয়নি ‘ডাই ম্যানশ্যাফট’দের। ৪৮ মিনিটে মুলারের বাড়ানো বলে জশুয়া কিমিখ ঠিকঠাক শট নিতে পারেননি, তবে ফ্লোরিয়ান নেহাউস কোনো ভুল করেননি। ঠিকই তুলে নিয়েছেন গোল।

এরপরই যেন জেগে ওঠে ডেনমার্ক। তারই ফল পায় ৭১ মিনিটে। ক্রিশ্চিয়ান এরিকসেনের থ্রু বল থেকে গোল করেন ইউসুফ পোলসেন। উল্লেখ্য, ম্যাচে গোলমুখে একমাত্র শটটাও তারই।

এরপরও ড্রয়েই বাধ্য হতে হয়েছে দলকে। তবে ইউরোর আগে এমন ফর্মহীনতা কোচ লোকে ভাবনাতেই রাখল বেশ। আগামী ১৬ জুন ফরাসিদের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো মিশন শুরু করবে জার্মানি। তার আগে আগামী ৮ জুন লাটভিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নামবে দলটি।

শেয়ার