Top

বড় লক্ষ্যমাত্রা নিয়ে রংপুরে শুরু হচ্ছে আয়কর মেলা

৩১ অক্টোবর, ২০২১ ৩:৫৬ অপরাহ্ণ
বড় লক্ষ্যমাত্রা নিয়ে রংপুরে শুরু হচ্ছে আয়কর মেলা
রংপুর প্রতিনিধি   :

৮ শত ৫০ কোটি টাকা রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা নিয়ে সোমবার থেকে বিভাগীয় নগরী রংপুরে শুরু হতে যাচ্ছে আয়কর মেলা। রবিবার দুপুরে কর অঞ্চল রংপুরের কর কমিশনার আব্দুল হান্নান দেলোয়ার হোসেন রংপুর কর ভবন মিলনায়তনে এক সংবাদ সল্মেলনে এই কথা জানান।

সংবাদ সন্মেলনে বলা হয়, ২০২০-২০২১ অর্থ বছরে কর অঞ্চল রংপুরে আয়কর রির্টান জমা দিয়েছে ৮৩ হাজার ২ শত ৮৩ জন করদাতা। সেবা গ্রহণ করেছেন ২ লাখ ৪৯ হাজার ৮ শত ৪৯ জন করদাতা। আয়কর আদায় হয়েছে ২৬ কোটি,৩৪ লাখ ৪৩ হাজার ২ শত ৫৫ টাকা। মোট টিআইএনধারী করদাতার সংখ্যা ২ লাখ ৯১ হাজার ৭ শত ৩১।
২০২০-২০২১ অর্থ বছরে কর অঞ্চল রংপুরে আয়কর আদায়ের লক্ষ্যমাত্রা ছিলো ৭ শত ৬০ কোটি টাকা। লক্ষ্যমাত্রার বিপরীদে আদায় করা হয়েছে ৭ শত ৭৯ কোটি টাকা। যা লক্ষ্যমাত্রার চাইতে ১৯ কোটি টাকা বেশি।

সংবাদ সন্মেলনে কর কমিশনার জানান, গত বছর জুলাই থেকে সেপ্টেম্বর মাসে আদায় করা হয়েছে ১ শত ১০ কোটি টাকা। চলতি বছর তা গিয়ে দাঁড়িয়েছে ১ শত ৩১ কোটি টাকা। লক্ষ্যমাত্রার ২১ কোটি টাকা বেশি।

সংবাদ সন্মেলনে বলা হয় কর অঞ্চল রংপুরের আওতায় প্রতিমাসে গড়ে ৫ হাজার নতুন করদাতা যোগ হচ্ছে। করদাতারা যাতে হয়রানীর শিকার না হয় সেজন্য বিকল্প ব্যবস্থা নেওয়া হয়েছে। যারা করদাতাদের হয়রানি করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে সংবাদ সন্মেলনে জানানো হয়।

১ নভেম্বর মাসব্যপী আয়কর রির্টান গ্রহণ ও কর তথ্যসেবা প্রদান অনুষ্টান রংপুর ছাড়াও বিভাগের দিনাজপুর, লালমনিহাট,নীলফামারী, কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, পঞ্চগড় জেলা ছাড়াও রংপুরের বদরগঞ্জ, দিনাজপুরের পর্বতিপুর, ফুলবাড়ি,বোচাগঞ্জ, ঠাকুরগায়ের পীরগঞ্জ, পঞ্চগড়ের দেবিগঞ্জ ও কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলায় মাসব্যাপী এই মেলা চলবে বলে সংবাদ সন্মেলনে জানানো হয়।

সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত কর কমিশনার মঞ্জুর আলম, সহকারী কর কমিশনার সৈয়দ নুরুল হুদা রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহাবুব রহমান হাবু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বাপ্পী প্রমুখ।

শেয়ার