Top

গার্ডিয়ান লাইফ চালু করল আজীবন পেনশন বিমা

১৬ নভেম্বর, ২০২১ ৭:৪৫ অপরাহ্ণ
গার্ডিয়ান লাইফ চালু করল আজীবন পেনশন বিমা

আজীবন পেনশন প্ল্যান একটি ‘কমপ্লিট রিটায়ারমেন্ট সল্যুশন’ যা শুধুমাত্র গ্রাহককেই নয়, গ্রাহকের অনুপস্থিতিতে বাকি জীবনের জন্য তার প্রিয়জনকেও সুরক্ষিত রাখবে। এই পেনশন প্ল্যানের পলিসি হোল্ডাররা মেয়াদপূর্তিতে আজীবন পেনশন পাবেন। পলিসি হোল্ডারের মৃত্যুতে মনোনীত নমিনি আজীবন পেনশন সুবিধার জন্য বিবেচিত হবেন।

অধিক সংখ্যক গ্রাহককে বিমার আওতায় আনার লক্ষ্যে গার্ডিয়ান লাইফ বাংলাদেশে প্রথমবারের মতো একটি নতুন বীমা পরিকল্প ‘আজীবন পেনশন’ প্ল্যান চালু করেছে। এই পেনশন প্ল্যানের আওতায় পলিসি হোল্ডারের মৃত্যুতে মনোনীত নমিনি আজীবন পেনশন সুবিধা পাবেন।

মঙ্গলবার ‘আজীবন পেনশন প্ল্যান’-এর উদ্বোধন উপলক্ষে গার্ডিয়ান লাইফের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত সিইও শেখ রকিবুল করিম।

এ সময় গার্ডিয়ান লাইফের হেড অফ রিটেইল বিজনেস মাহমুদুর রহমান খান, হেড অফ ইন্টারনাল অডিট অ্যান্ড কমপ্লায়েন্স তাহসিনুর রহিম, চিফ অপারেটিং অফিসার শামীম আহমেদ, হেড অফ ব্যাংকাসুরেন্স আহমেদ ইশতিয়াক মাহমুদ, হেড অফ মার্কেটিং অ্যান্ড কম্যুনিকেশন রুবায়েত সালেহীন, হেড অফ একচুয়ারি শামীমা আফরোজ এবং হেড অফ হিউম্যান রিসোর্সেস হাবিব হাসান চৌধুরী উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আজীবন পেনশন প্ল্যান একটি ‘কমপ্লিট রিটায়ারমেন্ট সল্যুশন’ যা শুধুমাত্র গ্রাহককেই নয়, গ্রাহকের অনুপস্থিতিতে বাকি জীবনের জন্য তার প্রিয়জনকেও সুরক্ষিত রাখবে। এই পেনশন প্ল্যানের পলিসি হোল্ডাররা মেয়াদপূর্তিতে আজীবন পেনশন পাবেন। পলিসি হোল্ডারের মৃত্যুতে মনোনীত নমিনি আজীবন পেনশন সুবিধার জন্য বিবেচিত হবেন।

বিমাগ্রহিতার বয়সসীমা হতে হবে ১৮ থেকে ৫৫ বছর হলেই করতে পারবে এই বীমা। বার্ষিক, ষান্মাসিক বা ত্রৈমাসিক ভিত্তিতে প্রিমিয়াম প্রদান করা যাবে। এই পরিকল্পের সঙ্গে সহযোগী বিমা হিসেবে গুরুব্যাধি বিমা, স্বাস্থ্য বিমা, দুর্ঘটনাজনিত মৃত্যু বিমা এবং স্থায়ী অক্ষমতা ও দুর্ঘটনাজনিত বিমা সুবিধা গ্রহণ করা যাবে। বিমা পলিসির মেয়াদ সর্বনিম্ন পাঁচ বছর। প্রিমিয়াম পরিশোধের মেয়াদ হবে পলিসি মেয়াদ।

শেয়ার