Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

পটুয়াখালীর ৭ ইউপিতে ভোটগ্রহণ কাল, কেন্দ্রে পৌঁছেছে সরঞ্জামাদি

২৫ ডিসেম্বর, ২০২১ ৭:৫৯ অপরাহ্ণ
পটুয়াখালীর ৭ ইউপিতে ভোটগ্রহণ কাল, কেন্দ্রে পৌঁছেছে সরঞ্জামাদি
নাজমুস সাকিব, পটুয়াখালী :

রাত পোহালেই পটুয়াখালীর কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলার ৭ ইউপিতে চতুর্থ ধাপের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৫টি ইউনিয়নে ব্যালট এবং কলাপাড়া উপজেলার টিয়াখালী ও চাকামইয়া ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

গতকাল (শুক্রবার) নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। নির্বাচনকে ঘিরে প্রার্থী ও ভোটারদের মাঝে উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা গেছে। পাশাপাশি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আশা করছেন প্রার্থীরা।

ইতোমধ্যে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন কমিশন। আজ (শনিবার) দুপুর থেকে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএম মেশিনসহ নির্বাচনী ভোটগ্রহণের যাবতীয় সরঞ্জামাদি। আগামীকাল (রোববার) সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা চলবে ভোটগ্রহণ।

এদিকে নির্বাচন সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে সম্পন্ন করতে নির্বাচনী এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে নির্বাচনী এলাকায় টহল জোরদার করেছে স্ট্রাইকিং ফোর্স।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চতুর্থ ধাপে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ, টিয়াখালী ও চাকামইয়া এবং রাঙ্গাবালী উপজেলার সদর ইউনিয়ন, ছোট বাইশদিয়া, চরমোন্তাজ ও চালিতাবুনিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নিবার্চনে ৭টি ইউনিয়নের ১ লাখ ১২ হাজার ৮শ‘ ৯৬ জন ভোটারের বিপরীতে চেয়ারম্যান পদে ৩১ জন, সাধারণ সদস্য পদে ২৪৭ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৭৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ৬৩ ওয়ার্ডের ৬৬টি কেন্দ্রের প্রতিটিতে ১০ জন পুলিশ সদস্য, ১৭ জন আনসার সদস্য ও ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া স্ট্রাইকিং ফোর্স হিসেবে নির্বাচনী মাঠে থাকবে বিজিবি, পুলিশ ও র‍্যাবের মোবইল টিম।

কলাপাড়া উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়ে ভোটারদের নির্ভয়ে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদানের আহ্বান জানিয়ে বলেন, ‘নির্বাচনে ভোটারদের নিরাপত্তা দিতে সকল প্রশাসনিক ব্যবস্থা নেয়া হয়েছে এবং অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেয়ার লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।’

 

শেয়ার