Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

ইউপি নির্বাচন: চট্টগ্রামে ভোটের দিন মারা গেলেন প্রার্থী

২৬ ডিসেম্বর, ২০২১ ৩:২৬ অপরাহ্ণ
ইউপি নির্বাচন: চট্টগ্রামে ভোটের দিন মারা গেলেন প্রার্থী
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম :

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মনির উদ্দিন তালুকদারের মৃত্যু হয়েছে। রোববার (২৬ ডিসেম্বর) ভোরে শিকলবাহা ইউনিয়নের নিজ ঘরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

জানা যায়, মনির উদ্দিন তালুকদার কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী হয়ে ফুটবল মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। ভোটের মাঠে প্রচার-প্রচারণায় সরব ছিলেন তিনি। কিন্তু আজ ভোটগ্রহণের দিন ভোরে তিনি মারা যাওয়ায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুর শুক্কুর জানান, শিকলবাহা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী মনির উদ্দিন তালুকদারের মৃত্যুর খবর তিনি শুনেছেন। তবে তার মৃত্যুতে নির্বাচনে কোনো প্রভাব পড়বে না। তিনি নির্বাচিত হলে পরবর্তীতে সেখানে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, শীতের কুয়াশা মোড়ানো সকালেই শুরু হয়েছে দক্ষিণ চট্টগ্রামের ২৭ ইউনিয়নে ভোট গ্রহণ। শীতের মধ্যেও যাতে নির্বাচনী উত্তাপ ছড়াতে না পারে সেজন্য বিপুল সংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়নের পাশাপাশি এই তিন উপজেলায় ১৯ জন নির্বাহি ম্যাজিস্ট্রেটকে নির্বাচনী দায়িত্ব দেওয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। রোববার সকাল ৮টায় শুরু হওয়া এই ভোটগ্রহণ টানা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

চতুর্থধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দক্ষিণ চট্টগ্রামের পটিয়া লোহাগাড়া ও কর্ণফুলীর ১৭ ইউনিয়নের ৮০টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করে নির্বাচন কমিশন। ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪ জন, সাধারণ সদস্য পদে ২২২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৩ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে রোববারের ভোটে।

পটিয়া, কর্ণফুলী ও লোহাগাড়া উপজেলার ২৭ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। পটিয়ার ১৭ ইউনিয়ন, কর্ণফুলীর ৪টি ও লোহাগাড়ার ৬ ইউনিয়নে ভোটকেন্দ্রের সংখ্যা ২৪৯টি। ভোটকক্ষের সংখ্যা ১৪৬১টি। ভোটার সংখ্যা চার লাখ ৯২ হাজার ৬১৭ জন।

শেয়ার