Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

ফরিদপুরের সালথায় জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় নিহত ১

২৬ ডিসেম্বর, ২০২১ ৫:০৩ অপরাহ্ণ
ফরিদপুরের সালথায় জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় নিহত ১
ইয়াকুব আলী তুহিন, ফরিদপুর :

জেলার সালথা উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের যের ধরে প্রতিপক্ষের হামলায় এক বৃদ্ধ নিহত হয়েছেন। নিহতের ঘটনাকে কেন্দ্র করে ভাঙচুর করা হয়েছে বেশ কয়েকটি বাড়ি। নিহত মোহাম্মাদ মাতুব্বর (৬০) সালথা উপজেলার নারানদিয়া গ্রামের মৃত জহুর মাতুব্বরের ছেলে।

স্থানীয়রা জানান, নারানদিয়া গ্রামের নুরু মাতুব্বরের সমর্থক আবেদ মাতুব্বরের সাথে প্রতিপক্ষের ইউপি সদস্য ওহিদ মাতুব্বরের সমর্থক আবেদ শেখের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে শনিবার সন্ধ্যায় পাশ্ববর্তী বিনোকদিয়া বাজারে দুই আবেদের মধ্যে কথা কাটাকাটি হলে উভয় পক্ষের সমর্থকরা জড়ো হতে থাকে।

একপর্যায় নুরুর সমর্থকদের চোর চোর বলে ধাওয়া দিয়ে বাজার থেকে বের করে দেয় ওহিদের সমর্থকরা। ধাওয়ার মধ্য থেকে দৌড়ে সরে যাওয়ার সময় বৃদ্ধ মোহাম্মাদ
মাতুব্বর নারানদিয়া সড়কে পড়ে গেলে তাকে রড দিয়ে পিটিয়ে ও চাপাতি দিয়ে কুপিয়ে আহত করে ওহিদের সমর্থকরা। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ফরিদপুর শেখ মুজিব মেডিকেল হাসপাতালে ভর্তি করেন।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ২ টার দিকে তার মৃত্যু হয়। এদিকে মোহাম্মাদ মাতুব্বরের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়ার পর ভোরে ওহিদের সমর্থকদের বেশ কয়েকটি বাড়ি ভাঙচুর করে নুরুর সমর্থকরা।

নিহতের মেয়ে মাফুজা বেগম ও বড় ভাই ইনছুর মাতুব্বর অভিযোগ করে বলেন, গেল নির্বাচনে নব-নির্বাচিত ইউপি সদস্য ওহিদকে আমরা ভোট দেইনি। নির্বাচনের পর থেকে ওহিদ ও তার ভাই ব্যবসায়ী সাহেব আলী আমাদের নানাভাবে হয়রানি করে আসছিল। এরই ধারাবাহিকতায় আমাদের গ্রামের আবেদ নামের দুই ব্যক্তির জমি নিয়ে মারামারির সময় ওহিদ ও তার ভাই সাহেবের নির্দেশে পরিকল্পিতভাবে মোহাম্মাদ মাতুব্বরকে রড দিয়ে পিটিয়ে ও চাপাতি দিয়ে কুপিয়ে আহত করে তাদের সমর্থকরা।
পরে সে হাসপাতালে মারা যান। আমরা এই হত্যার সঠিক বিচার চাই।

অভিযুক্ত ইউপি সদস্য ওহিদ মাতুব্বর ও তার ভাই সাহেব আলী বলেন, জমি নিয়ে বাজারে কথা কাটাকাটির বিষয়টি নিয়ে নুরুর লোকজন রামদা নিয়ে এগিয়ে আসলে আমাদের লোকজন তাদের ধাওয়া দেয়। পরে জানতে পারলাম মোহাম্মাদ মাতুব্বর রাস্তার পড়ে গিয়ে আহত হয়ে মারা গেছে। সে আগে থেকেই অসুস্থ্য। তার উপর কেউ হামলা করেনি। রাস্তায় পড়ে গিয়ে তার মাথা ফেটে যেতে পারে। বিষয়টি সকলকে ক্ষতিয়ে দেখার অনুরোধ করেন তারা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) আশিকুজ্জামান বলেন, হামলায় নিহতের লাশ হাসপাতাল থেকে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনও কোনো মামলা হয়নি। পরিবেশ শান্ত রাখতে নারানদিয়া গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

#

শেয়ার