Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

সিরাজগঞ্জে কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ইউপি নির্বাচন অনুষ্ঠিত

২৬ ডিসেম্বর, ২০২১ ৬:৪৪ অপরাহ্ণ
সিরাজগঞ্জে কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ইউপি নির্বাচন অনুষ্ঠিত
এস.এম.মাসুদ রানা, সিরাজগঞ্জ :

চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে সিরাজগঞ্জের ৩টি উপজেলার ২১টি ইউনিয়নে কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ইতিমধ্যেই কেন্দ্র সমূহে ভোট গণনা শুরু হয়েছে। তবে আ’লীগের অধিকাংশ চেয়ারম্যান (নৌকা) প্রার্থী এগিয়ে রয়েছেন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রোববার সকাল ৮টা থেকে সিরাজগঞ্জের শাহজাদপুর, চৌহালী ও কামারখন্দ উপজেলার ২১ টি ইউনিয়নের ২৩৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। কেন্দ্র সমূহে ভোটাররা বিকেল ৪টা পর্যন্ত ভোট প্রয়োগ করেছেন।

কেন্দ্র সমূহে নারীদের উপস্থিতি সংখ্যা ছিল বেশি এবং গড়ে প্রায় প্রায় ৮০% ভোট কাষ্ট হয়েছে। এ ৩টি উপজেলার ২১ টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৫ লাখ ২৪ হাজার ১৫৭ জন। এরমধ্যে শাহজাদপুরে ১০টি ইউনিয়নে ভোটার সংখ্যা ৩ লাখ ৫ হাজার, চৌহালীর ৭ ইউনিয়নে ভোটার সংখ্যা ১ লাখ ৮ হাজার ২২৮ জন ও কামারখন্দ উপজেলার ৪ টি ইউনিয়নে ১ লাখ ১০ হাজার ৯২৯ জন ভোটার রয়েছে। সকাল ও দুপুরে শাহজাদপুর উপজেলার খুকনী ইউপির খুকনী প্রাইমারী স্কুল, রূপসী প্রাইমারী স্কুল, জালালপুর ইউপির জালালপুর হাই স্কুল, কায়জা প্রাইমারী স্কুল ও চৌহালী উপজেলার খাসকাওলিয়া ও খাসপুকুর ভোট কেন্দ্রে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে কমপকক্ষে ৯ জন আহত হয়েছে। এরমধ্যে খুকনী ইউপির ভোট কেন্দ্র এলাকায় সংঘর্ষে আওয়ামীলীগ চেয়ারম্যান প্রার্থীর সমর্থক শাহিন নামে এক যুবককে কুপিয়ে জখম করা হয়। পুলিশ, বিজিবি ও র‌্যাবের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। এছাড়া কামারখন্দ উপজেলার কয়েকটি কেন্দ্রে চেয়ারম্যন ও মেম্বর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া হয় এবং এসব ঘটনায় আইন শৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ৩টি উপজেলার ২১ টি ইউনিয়নের ৭৬ জন চেয়ারম্যান প্রার্থী ও সাধারণ মেম্বর প্রার্থী ৮৫০ জনসহ ২৮২ জন সংরক্ষিত মহিলা মেম্বর প্রার্থী এ নির্বাচন প্রতিদ্বন্দ্বীতায় অংশ গ্রহণ করেন। এরমধ্যে শাহজাদপুর উপজেলার গাড়াদহ ইউপি’র নৌকার প্রার্থী সাইফুল ইসলাম ও কামারখন্দ উপজেলার ঝাঐল ইউপি’র নৌকা প্রার্থী আলতাফ হোসেন ঠান্ডু বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হন। এদিকে বিশিষ্টজনেরা বলছেন, এ ৩টি উপজেলার ইউপি নির্বাচনে অনেক কেন্দ্রে বড় ধরণের সংঘর্ষের আশংকা করা হয়েছিল। তবে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে থাকায় শান্তিপূর্ণভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এ বিষয়ে পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম বলেন, এ নির্বাচনের প্রায় ১ সপ্তাহ আগে থেকেই কেন্দ্র সমূহে পুলিশি নজর রাখা হয়েছিল এবং বিশেষ করে ভোট প্রয়োগের আগের দিন থেকে কেন্দ্র সমূহে ভোটগ্রহণ শেষ পর্যন্ত আইন শৃঙ্খলা বাহিনীকে কঠোর অবস্থানে থাকার নির্দেশনা দেয়া হয়। এছাড়া কেন্দ্র সমূহে ম্যাজিস্ট্রেটগণ দায়িত্ব পালন করেছেন। এজন্য শান্তিপূর্ণভবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

 

শেয়ার