Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

নোয়াখালীতে ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

২৮ ডিসেম্বর, ২০২১ ৩:০১ অপরাহ্ণ
নোয়াখালীতে ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা
নোয়াখালী প্রতিনিধি :

অর্থ আত্মসাতের ঘটনায় স্যোশাল ইসলামী ব্যাংক লিমিটেড, ফেনী শাখার অফিসার (ক্যাশ) হাসান মোহাম্মদ রাশেদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন সমন্বিত নোয়াখালী কার্যালয়ে একটি মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যে দুদকের করা অপর একটি মামলায় জেলা কারাগারে আছেন ব্যাংকের বহিষ্কৃত এ কর্মকর্তা।

মঙ্গলবার দুপুরে দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারি পরিচালক সুবেল আহমেদ বাদী হয়ে এ মামলাটি করেন। আসামী হাসান মোহাম্মদ রাশেদ ফেনী জেলার দাগনভূঁইয়া উপজেলার গজারিয়া গ্রামের মাজার এলাকার মালেক ভবনের আবদুল মালেকের ছেলে।

দুদক সূত্র জানা গেছে, স্যোশাল ইসলামী ব্যাংক লিমিটেড ফেনী শাখায় কর্মরত অবস্থায় ক্যাশ অফিসার হাসান মোহাম্মদ রাশেদ নগদ টাকার জমা বাউছার জাল-জালিয়াতির মাধ্যমে ৫জন গ্রাহকের ১৮লাখ ৩৭হাজার আত্মসাৎ করে। ৫জন গ্রাহক থেকে আত্মসাৎকৃত টাকা যথাক্রমে ২লাখ ৪হাজার, ৩লাখ ২০হাজার, ৩লাখ, ৪লাখ ও ৬লাখ ১৩হাজার টাকা জালিয়াতির মাধ্যমে আত্মসাৎ করে সানান্তর ও হস্তান্তর করে রাশেদ। ঘটনাটি দন্ডবিধির ৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১/৪২০ ধারা তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারা তৎসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ হওয়ায় দুর্নীতি দমন কমিশনের সহাকারি পরিচালক সুবেল আহমেদ বাদী হয়ে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন, মামলা নং-০৩।

দুদকের উপ-পরিচালক সৈয়দ তাহসিনুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, মামলাটি নিয়ে আমরা তদন্ত শুরু করেছি। গত ২বছর আগে দুদকের দায়ের করা অপর একটি মামলায় গ্রেপ্তার হন ব্যাংক কর্মকর্তা হাসান মোহাম্মদ রাশেদ, গ্রেপ্তারের পর ব্যাংক কর্তৃপক্ষ তাকে বহিষ্কার করে। বর্তমানে তিনি নোয়াখালী জেলা কারাগারে রয়েছেন

শেয়ার