Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

ফেনীতে ১৪৪ ধারা উপেক্ষা করে বিএনপির মিছিল

২৯ ডিসেম্বর, ২০২১ ৫:২৩ অপরাহ্ণ
ফেনীতে ১৪৪ ধারা উপেক্ষা করে বিএনপির মিছিল
ফেনী প্রতিনিধি :

ফেনীতে ১৪৪ ধারা উপেক্ষা করে শহরের রামপুর তাকিয়া রোড়ে বিএনপির কাফনের কাপড় পরে মিছিল ও ইসলামপুর রোড়ের অস্থায়ী কার্যালয়ের সামনে পথসভা করেছে।

এ সময় বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনের সড়কে পুলিশের সঙ্গে নেতাদের ধস্তাধস্তি, ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।  সংক্ষিপ্ত বক্তব্য রেখে পূর্ব নির্ধারিত জনসভা কর্মসূচির সমাপ্তি করে স্থান ত্যাগ করে বিএনপির নেতা-কর্মীরা। এসময় দুর্বৃত্তরা বেশ কিছু ইটপাটকেল ছুড়লে পরিস্থিতি উত্তপ্ত হয়ে যায়। পরে কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এসময় দুই পথচারী আহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয়রা। তবে আহতদের নাম জানা যায়নি।

পুলিশের উপস্থিতিতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক সাংসদ অধ্যাপক জয়নাল আবদীন ভিপি, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, সহ দপ্তর সম্পাদক বেলাল আহম্মেদ।

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক সাংসদ অধ্যাপক জয়নাল আবদীন ভিপি বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসা সুনিশ্চিত করতে আন্দোলনের মাধ্যমে সরকারকে বাধ্য করা হবে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বুধবার ২ টার
পূর্ব নির্ধারিত কর্মসূচি ভণ্ডুল করতে যুবলীগ অযাচিত সমাবেশ ডেকে ১৪৪ ধারা জারি করে। এভাবে করে আন্দোলন দমিয়ে রাখা যাবে না।

ফেনী পৌর বিএনপির সদস্য সচিব মেসবাহ উদ্দিন জানান, পূর্ব নির্ধারিত জনসভাকে কেন্দ্র করে সকাল থেকে নেতা-কর্মীর শহরের ইসলামপুর রোডের অস্থায়ী কার্যালয়ের সামনে জড়ো হয়। সকাল ১০টার দিকে পুলিশ এসে ছত্রভঙ্গ করে দিতে চাইলে নেতা-কর্মীদের সাথে বাকবিতণ্ডা ও হাতাহাতি শুরু হয়।

ফেনী মডেল থানার পরিদর্শক (অপারেশন) মাহফুজুল হক বলেন, বিএনপির নেতা- কর্মীরা জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের বুঝিয়ে এলাকা থেকে সরিয়ে দিয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন জানান, ফেনী ওয়াপদা মাঠসহ আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মঙ্গলবার রাত থেকে শহরজুড়ে পুলিশের টহল বাড়ানো হয়েছে।

জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ বলেন, ‘প্রশাসনের প্রতি আমরা সবসময় শ্রদ্ধাশীল। প্রশাসনের নিষেধাজ্ঞা থাকায় আপাতত আমরা আমাদের প্রোগ্রাম করছি না।

জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেন, একই স্থানে বিএনপি ও যুবলীগের সভা আহ্বান করায় আইন-শৃঙ্খলার অবনতির আশংকায় শহর এলাকায় সব ধরনের সভা-সমাবেশ বন্ধে ১৪৪ ধারা জারি রয়েছে। বুধবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ফেনী শহর ও পৌর এলাকায় এই ১৪৪ ধার বলবৎ থাকবে। ১৪৪ ধারা বাস্তবায়নে এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট তদারকি করছেন।

জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল জানায়, বিএনপির সমাবেশ হওয়ার কথা ছিল গত মঙ্গলবার বেলা দুইটায়। জেলা প্রশাসন শহীদ শহীদুল্লা কায়সার সড়কের ওয়াপদা মাঠ ব্যবহারের অনুমতি দেয়। কিন্তু ফেনীর সাবেক সাংসদ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য জয়নাল হাজারীর আকস্মিক মৃত্যু ও দাফনের জন্য বিএনপির সমাবেশের অনুমতি থাকা সত্ত্বেও স্থগিত ঘোষণা করে। এ জন্য মঙ্গলবারের সমাবেশ বুধবার বেলা দুইটায় ঘোষণা করা হয়।

সে আলোকে মঙ্গলবার বিকাল থেকেই দলীয় নেতাকর্মীরা ওয়াপদা মাঠে মঞ্চ তৈরির কাজ শুরু করেন। জেলা প্রশাসন থেকে সভার আগের অনুমতির পরিপ্রেক্ষিতে বুধবার সভা করার জন্য দরখাস্ত দেয়া হয়। একই সময়ে পরিকল্পিতভাবে একই স্থানে জেলা যুবলীগ আকস্মিক কর্মিসভা ডাকে।

 

শেয়ার