Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

৫০ কিলোমিটার দৌড় দিয়ে বিজয় দিবসের ৫০ বছর উদযাপন করলেন নুরুল করিম

৩১ ডিসেম্বর, ২০২১ ৬:৪৯ অপরাহ্ণ
৫০ কিলোমিটার দৌড় দিয়ে বিজয় দিবসের ৫০ বছর উদযাপন করলেন নুরুল করিম
শিমুল খান, ঢাকা :

দেশ যখন বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে মহান বিজয় দিবসের ৫০ বছর পুর্তি উদযাপন করছে। তখন ৫০ কিলোমিটার দৌড় দিয়ে বিজয় এর ৫০ বছর উদযাপন করলেন নীলফামারী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ নুরুল করিম।

আজ শুক্রবার (৩১ ডিসেম্বর) ভোর ৬ টায় তিনি নীলফামারীর চৌরঙ্গী থেকে দৌড় শুরু করেন, নীলসাগর রোড হয়ে দেবিগঞ্জ পার হয়ে বোদা উপজেলার কাছাকাছি গিয়ে গিয়ে তার দৌড় থামে। মোট ৫০ কিলোমিটার পথ দৌড়ে অতিক্রম করতে তার সময় লাগে ৪ ঘন্টা ৩৭ মিনিট। দৌড়ের কিলোমিটার আর সময় হিসাব করার জন্য Strava নামক এপ্স ব্যবহার করে।

অধ্যাপক নুরুল করিম নিয়মিত দৌড়ায়, কিন্তু এই প্রথম ৫০ কিলোমিটার এর আল্ট্রা ম্যারাথন দেন। তিনি ২০২১ সালে মোট ২২০০ কিলোমিটার দৌড় দেন।

আজকের দৌড় তিনি উৎসর্গ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহিদদেরকে। দেড় বছর আগে মানসিক শান্তির জন্য দৌড় শুরু করেন, কিন্তু এখন দৌড় তার নেশায় পরিনত হয়েছে।

মোঃ নুরুল করিম নীলফামারী সরকারি কলেজ এর রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক। ২৯তম বিসিএস এর মাধ্যমে তিনি শিক্ষা ক্যাডারে যোগদান করেন। তার নিজ জেলা বরিশাল।

শেয়ার