Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

রংপুর বিভাগে শিক্ষার্থীরা পাচ্ছে সাড়ে ৪ কোটি বই

০১ জানুয়ারি, ২০২২ ৫:০৯ অপরাহ্ণ
রংপুর বিভাগে শিক্ষার্থীরা পাচ্ছে সাড়ে ৪ কোটি বই
সাজ্জাদ হোসেন বাপ্পী, রংপুর :

বছরের প্রথম দিনেই রংপুর বিভাগের ৮ জেলার শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়েছে। শনিবার সকালে নগরীর আমাশু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে কার্যক্রমের উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওহাব ভূঞা।

এ সময় তার সাথে ছিলেন রংপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শাহজাহান সিদ্দিকসহ শিক্ষা বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

এবারে রংপুর বিভাগের ৮ জেলার ৫৮ উপজেলায় মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীরা বিনামুল্যে পাচ্ছে ৪ কোটি ৪৮ লাখ ৬১ হাজার ৬০৮টি নতুন বই। রংপুর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, চলতি শিক্ষাবর্ষে এবার মাধ্যমিক পর্যায়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে পর্যায়ক্রমে ২ কোটি ৮৮ লাখ ৯১ হাজার ৩ শ ৮৫ টি নতুন বই বিনামুল্যে বিতরণ করা হবে।

দাখিল পর্যায়ে বিতরণ করা হবে ১ কোটি ১২ লাখ ৪ শ ৬৮ টি এবং এবতেদায়ী মাদ্রাসায় শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হবে ৩২ লাখ ২২ হাজার ৭৭ টি বই। এছাড়া এসএসসি ভোকেশনাল, দাখিল ও কারিগরী ট্রেড শিক্ষার্থীদের মধ্যে ১৫ লাখ ৪৭ হাজার, ৬৭৮টি পাঠ্যবই বিতরণ করা হবে।

রংপুর বিভাগে প্রাথমিক পর্যায়ে গতবছর ৩০ লাখ ৪৩ হাজার ৯১২ জন শিক্ষার্থীর মাঝে ১ কোটি ২৭ লাখ ৭ হাজার ৩৮৮ টি নতুন বই দেয়া হয়েছে। ২০২২ শিক্ষাবছরেও সমপরিমান নতুন বই প্রাথমিক পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে বিনামুল্যে দেয়ার জন্য প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানা গেছে। শুধু রংপুর জেলায় এবারে ২২ লাখ ৬৪ হাজার প্রাথমিক শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে হবে।

 

শেয়ার