Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

মিরসরাই ভূমি অফিস কার্যালয়ের সামনে সেবা দিলেন ভূমি কর্মকর্তা

০৩ জানুয়ারি, ২০২২ ৭:৪৭ অপরাহ্ণ
মিরসরাই ভূমি অফিস কার্যালয়ের সামনে সেবা দিলেন ভূমি কর্মকর্তা
কমল পাটোয়ারী, মিরসরাই :

চট্টগ্রাম জেলা প্রশাসক মোঃ মমিনুর রহমানের নির্দেশে মিরসরাই ভূমি অফিস কার্যালয়ের সামনে প্রয়োজনীয় আসবাবপত্র নিয়ে সেবা দিলেন ভূমি কর্মকর্তা এসএমএন জামিউল হিকমা।

রোববার ২ (জানুয়ারি) সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত উন্মুক্ত অফিসের মাধ্যমে ৪০ জন ভূমি মালিক কে তাৎক্ষণিক সেবা দেন।

মিরসরাই ভূমি কার্যালয় সূত্রে জানা গেছে, চট্টগ্রাম জেলা প্রশাসক মোঃ মমিনুর রহমানের নির্দেশে রবিবার সকালে ভূমি অফিস কার্যালয়ের সামনে প্রয়োজনীয় আসবাবপত্র নিয়ে বসে পড়েন খোদ ভূমি কর্মকর্তা এসএমএন জামিউল হিকমা। সেবাগ্রহীতা ও সেবাদাতাদের মধ্যে সেতু বন্ধন এর উদ্দেশ্য এই কার্যক্রম করা হয় বলে জানা যায়।

উপজেলা ভূমি অফিসে সেবা নিয়ে আশা মোহাম্মদ মোস্তফা নামের এক ব্যক্তি জানান, তিনি নিজের নামজারীর জন্য প্রায় দুই মাস আগে একটি ফাইল জমা দেন। ভূমি অফিসে উন্মুক্ত সেবা প্রদানের কথা শুনে ভূমি কর্মকর্তার কাছে এলে তিনি সাথে সাথে নামজারি খতিয়ান অনুমোদন দিয়ে দেন এবং ডিসিআর কাটানো ব্যবস্থা করে দেন। মোস্তফার মতো এরকম ৩০ জন ভূমি মালিককে রোববার তাৎক্ষণিক নামজারি খতিয়ান অনুমোদন করিয়ে দেন। এছাড়াও আরো ১০ জনকে বিভিন্ন পরামর্শ দিয়ে সহকারী কমিশনার ভূমি সেবা প্রদান করেন।

গত বছরের ২ জানুয়ারি নামজারি জন্য একটি ফাইল জমা দিয়েছিলাম। গত এক বছরে দ্বারে দ্বারে ঘুরেও নামজারির অনুমোদন পায়নি। কিন্তু রবিবার সকালে উন্মুক্ত প্ল্যাটফর্মের মাধ্যমে সেবা প্রদান করায় আমার ফাইলটি অনুমোদন করা হয়। কথাগুলো বলছিলেন উপজেলা ২নং হিঙ্গুলী ইউনিয়নের জামালপুর গ্রামের পলাশ দত্ত।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএমএন জামিউল হিকমা জানান, চট্টগ্রাম জেলা প্রশাসক মোঃ মমিনুর রহমানের পরামর্শে সেবাগ্রহীতাদের মধ্যে থাকা ভয়-ভীতি রোধ ও সেবাদাতাদের সাথে সেতু বন্ধনের উদ্দেশ্যে এই কার্যক্রম চালানো হচ্ছে। আগামী দিনগুলোতেও এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 

শেয়ার