Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

হাতিয়ায় ২০লাখ ৪৪ হাজার বর্গমিটার অবৈধ জাল জব্দ

০৪ জানুয়ারি, ২০২২ ৩:০৮ অপরাহ্ণ
হাতিয়ায় ২০লাখ ৪৪ হাজার বর্গমিটার অবৈধ জাল জব্দ
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে যৌথ অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত, নৌ-পুলিশ ও মৎস্য বিভাগ। অভিযানকালে মেঘনা নদীর বিভিন্ন স্থান থেকে ২০লাখ ৪৪হাজার বর্গমিটার অবৈধ জাল ও ১২ কেজি জাটকা ইলিশ উদ্ধার করা হয়। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত জালগুলো আগুনে পুঁড়িয়ে ধ্বংস করা হয়েছে।

মঙ্গলবার ভোরে জালগুলো মেঘনার তীরে এনে আগুনে ধ্বংস করা হয়। মাছগুলো গরীব ও অসহায় লোকজনের মাঝে বিতরণ করা হয়েছে।অভিযানে সহযোগিতা করেন, মৎস্য কর্মকর্তা (ঢাকা) মো. আবু সাইদ, জেলা মৎস্য কর্মকর্তা মো. ইকবাল হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা অনিল ও নৌ পুলিশের পরিদর্শক মো. নাসির উদ্দিনসহ পুলিশ সদস্যরা।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে হাতিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান এর নেতৃত্বে সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে মেঘনা নদীর বিভিন্ন এলাকা থেকে পাতানো অবস্থায় ২৪হাজার বর্গমিটার অবৈধ বেহুন্দি জাল, ১৬লাখ বর্গমিটার কারেন্ট জাল, ৪লাখ ২০হাজার বর্গমিটার চরঘেরা জাল ও ১২ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়। উদ্ধারকৃত জাল গুলোর বাজার মূল্য প্রায় ১ কোটি ২৬লাখ ৬হাজার টাকা।

হাতিয়ার নলচিরা নৌ পুলিশের পরিদর্শক মো. নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, নদীতে অবৈধ জালের বিরুদ্ধে এ অভিযান অব্যহত থাকবে।

শেয়ার