Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

রাত পোহালেই যশোরের ২৬ ইউপিতে ভোট

০৪ জানুয়ারি, ২০২২ ৫:০১ অপরাহ্ণ
রাত পোহালেই যশোরের ২৬ ইউপিতে ভোট
এ.এফ.এম.আব্দুল কাইয়ুম, যশোর :

আগামীকাল বুধবার (৫ জানুয়ারি) যশোর সদর উপজেলার ১৫টি ও কেশবপুর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ। নির্বাচনী বিধি অনুযায়ী সোমবার মধ্যরাত থেকে প্রচারণা শেষ হয়েছে। তবে শুরু থেকে দুই উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে মারামারি, ধাওয়া, পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ফলে নির্বাচনে সহিংসতার আশঙ্কায় রয়েছেন প্রার্থীসহ ভোটাররা।

জানা যায়, যশোর সদর উপজেলার ১৫ ইউনিয়নের মধ্যে লেবুতলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন নৌকা প্রতীকের আলীমুজ্জামান মিলন।বাকি ১৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে।তবে পুলিশ বলছে, যেকোনো মূল্যে তারা শান্তিপূর্ণ ভোট উপহার দিবেন। এজন্য ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপ তারা নিয়েছেন। একাধিক অস্ত্র ও বোমাবাজকে আটক করা হয়েছে। আর ভোটের দিন আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য মাঠে থাকবেন।

একাধিক সূত্রে জানা যায়, ভোটের দিন সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিবেচনা করা হচ্ছে যশোর সদর উপজেলার চাঁচড়া, ফতেপুর, চুড়ামনকাটি, দেয়াড়া, আরবপুর, নরেন্দ্রপুর ইউনিয়নকে। যশোর সদর ও কেশবপুর মিলে ২৬ ইউপি নির্বাচন অবাধ সুষ্ঠু ও সন্ত্রাসমুক্ত করতে পুলিশ বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। আর ভোটের দিনের প্রস্তুতি নিয়ে রেখেছে তারা। পুলিশ বলছে যেকোনো মূল্যে সুষ্ঠু ভোট করতে চায় তারা।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম জানান- নির্বাচন অবাধ সুষ্ঠু ও সন্ত্রাসমুক্ত করতে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা মাঠে থাকবেন। নির্বাচনী মাঠে কেউ সন্ত্রাসী কর্মকাণ্ড করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কাউকেই ছাড় দেয়া হবে না। তিনি বলেন যশোর সদর ও কেশবপুরে নির্বাচনে দুই হাজার ৯০০ পুলিশ সদস্য মাঠে থাকবেন। যশোর সদরের ১৫টি ইউনিয়নের ২১৫টি কেন্দ্রে দুই হাজার পুলিশ সদস্যের পাশাপাশি তিন হাজার ৬৫৫ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি সদস্যরা একযোগে কাজ করবেন।

সদরের প্রতিটি কেন্দ্রে পুলিশের পাশাপাশি ১৭ জন করে আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। কোনো কেন্দ্রে কোনো ঘটনা কর্তব্যরত পুলিশ ও আনসার সদস্যের নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে কট্রোলে জানালে তারা দ্রুত ব্যবস্থা নেবেন। জেলা নির্বাচন অফিসার হুমায়ন কবীর জানান যশোরের ১৫টি ইউনিয়নে মোট ভোটার চার লাখ ২১ হাজার ৭৩১ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ১২ হাজার ৭৫৮ ও মহিলা দুই লাখ আট হাজার ৯৭২ জন। এ ছাড়া একজন হিজড়া ভোটার রয়েছেন। মোট ২১৫টি ভোট কেন্দ্রের এক হাজার ১৬৬টি কক্ষে ভোট গ্রহণ করা হবে।

 

 

শেয়ার