Top
সর্বশেষ

ফরিদগঞ্জে জাল ভোট ও কেন্দ্র দখল নিয়ে দু পক্ষের সংঘর্ষ

০৫ জানুয়ারি, ২০২২ ৯:০৩ অপরাহ্ণ
ফরিদগঞ্জে জাল ভোট ও কেন্দ্র দখল নিয়ে দু পক্ষের সংঘর্ষ
শিমুল হাছান, ফরিদগঞ্জ (চাঁদপুর) :

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় ইউপি নির্বাচনে জাল ভোট ও কেন্দ্র দখলকে কেন্দ্র করে সংঘর্ষ ও ককটেল বিস্ফোরণ ঘটানো ছাড়াও রাস্তায় টায়ারে আগুন দিয়ে ব্যারিকেড সৃষ্টি করা হয়েছে। এ নিয়ে সাময়িক সময়ের জন্য ভোটগ্রহণ বন্ধও ছিল। তবে পুলিশের তাৎক্ষনিক হস্তক্ষেপে বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানায়, উপজেলার ৩নং সুবিদুপুর ইউনিয়নের মনতলা হামিদিয়া উচ্চ বিদ্যালয়ে ভোট কেন্দ্রে জাল ভোট দেয়া নিয়ে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এক পর্যায়ে বিক্ষুদ্ধরা হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তায় ব্যরিকেড সৃষ্টি করে। এ নিয়ে কিছুটা সময়ের জন্য ভোটগ্রহণ বন্ধ করতে বাধ্য হয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থুলে এসে উক্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

এ ছাড়া ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়নে ৫নং ওয়ার্ডের ভোট কেন্দ্র দখলের পক্ষে বিপক্ষে দু-পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ছাড়াও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতংক সৃষ্টি করা হয়। খবর পেয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর পুনরায় ওই দুই কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়।

এদিকে বুধবার ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে ফরিদগঞ্জের ১৩টি ইউনিয়নে ১শ ২২টি কেন্দ্রে সম্পূর্ন অবাধ ও সুষ্টু পরিবেশে ভোট দিতে পেরে ভোটারদের মধ্যে স্বস্থি বিরাজ করতে দেখা যায়। সকাল থেকে নারী ও পুরুষ ভোটারগণ সারিবদ্ধ ভাবে লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে।

শেয়ার