Top
সর্বশেষ

নোয়াখালী জেনারেল হাসপাতালে হামলা, থানায় পাল্টাপাল্টি অভিযোগ

০৭ জানুয়ারি, ২০২২ ৭:৩৪ অপরাহ্ণ
নোয়াখালী জেনারেল হাসপাতালে হামলা, থানায় পাল্টাপাল্টি অভিযোগ
এ.এস.এম.নাসিম, নোয়াখালী :

নোয়াখালী জেনারেল হাসপাতালের অভ্যন্তরে হামলার ঘটনায় আল আমিন ফার্মেসীর মালিকসহ কয়েকজনকে আসামী করে হাসপাতাল কর্তৃপক্ষ থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।এদিকে নিজের ফার্মেসীতে সন্ত্রাসী হামলা, লুটপাট ও তালা দেয়ার অভিযোগ এনে সাংবাদিক সম্মেলন করেছেন আল আমিন ফার্মেসীর মালিক গোলাম মুর্তোজা মুন্না।

শুক্রবার বেলা ১১টায় নোয়াখালী বিআরডিবি মিলনায়তনে সাংবাদিক সম্মেলন করেন তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে জেনারেল হাসপাতালের অভ্যন্তরে থাকা আল আমিন ফার্মেসীর পাশে থাকা একটি স্টোররুম থেকে হাসপাতালের কিডনী ডায়ালাইসিস থেকে চিকিৎসা সামগ্রী নেওয়াকে কেন্দ্র করে হাসপাতাল কর্তৃপক্ষ ও ফার্মেসীর লোকজনের মধ্যে হাতাহাতীর ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হয়। পরে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি শান্ত করতে বহিরাগত ২যুবককে আটক করে। কিছুক্ষন আটকে রাখার পর তাদের ছেড়ে দেওয়া হয়।

জেনারেল হাসপাতালে হামলার ঘটনায় হাসপাতালের প্রধান সহকারী ও হিসাব রক্ষক মো. নুরেরজ্জামান বাদী হয়ে বৃহস্পতিবার রাতে সুধারাম মডেল থানায় ফার্মেসীর মালিক গোলাম মুর্তজা মুন্নাকে প্রধান আসামি করে ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২০ থেকে ২৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। অভিযোগে উল্লেখ করা হয়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে মুন্নার নেতৃত্বে হাসপাতালের কিডনী ডায়ালাইসিস ইউনিটের স্টোর রুমের তালা কেটে রোগিদের ব্যবহারের জন্য রাখা ফ্লুইড নিয়ে যেতে দেখে কর্মচারীরা বাধা দিলে তাদের ওপর হামলা করে হাসপাতালের বেশ কয়েকজন কর্মচারীকে আহত করা হয়।

এদিকে সংবাদ সম্মেলনে ফার্মেসী মালিক গোলাম মুর্তোজা মুন্না অভিযোগ করে বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নীতিমালার আলোকে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের অভ্যন্তরে ন্যায্যমূল্যের আল আমিন ফার্মেসী পরিচালনা করছেন তিনি। বৃহস্পতিবার সকালে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সভাপতি ডা. ফজলে এলাহী খানসহ ৬০ থেকে ৭০ জন ওই ফার্মেসীতে হামলা, ভাঙচুর ও লুটপাট করে ২০লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় আরও ক্ষিপ্ত হয়ে মালামাল লুট করে নিয়ে যায় এবং ফার্মেসীতে তালা ঝুলিয়ে দেয়।

কিডনী ডায়ালাইসিস ইউনিটের প্রধান ও স্বাচিপ জেলা শাখার সভাপতি ডা. ফজলে এলাহী খাঁন অভিযোগ অস্বীকার করে বলেন, স্টোর রুম থেকে মালামাল নিয়ে যাওয়ার সময় ফার্মেসীর লোকজনকে বাঁধা দেয় হাসাপাতালের কর্মচারীরা। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে মুন্নার নেতৃত্বে বহিরাগত ২০-২৫জন সন্ত্রাসী হাসপাতালের কর্মচারীদের ওপর হামলা চালিয়ে কয়েকজনকে পিটিয়ে জখম করে এবং আমাদের অকর্থ্য ভাষায় গালমন্দ করে। এখন সে আবার উল্টো সংবাদ সম্মেলন করে তার সন্ত্রাসী কর্মকান্ডের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। এ বিষয়ে মানহানীর মামলা করবেন বলেও জানান তিনি।

জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হেলাল উদ্দিন জানান, বৃহস্পতিবার হাসপাতালের অভ্যন্তরে সন্ত্রাসী কর্মকান্ডে আমাদের তিনজন স্টাফ আহত হয়েছেন। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। ঘটনাটি তদন্তে ডা. জামাল উদ্দিনকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামি ৫ কর্মদিবসের মধ্যে এ কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহেদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, হাসপাতালের ঘটনায় দু’পক্ষই থানায় পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছে। খবর পেয়ে ঘটনারদিন আমরা ঘটনাস্থলে গিয়েছি। দুই পক্ষের অভিযোগ ও ঘটনাটি আমরা তদন্ত করছি। তদন্ত করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার