Top

জাতীয় নারী দাবায় চ্যাম্পিয়ন জান্নাতুল

০৯ জানুয়ারি, ২০২২ ২:৪৬ অপরাহ্ণ
জাতীয় নারী দাবায় চ্যাম্পিয়ন জান্নাতুল

জাতীয় নারী দাবা চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে চমক দেখিয়েছেন ১৬ বছরের ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌস। শনিবার (৭ জানুয়ারি) শেষ হওয়া এই প্রতিযোগিতায় ১১ রাউন্ডে সাড়ে ৮ পয়েন্ট পেয়ে টাইব্রেকিংয়ে চ্যাম্পিয়ন হয়েছেন মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেছের এই কিশোরী।

তার সমান পয়েন্ট পেয়ে টাইব্রেকিংয়ে দ্বিতীয় হয়েছেন আরেক ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা, তৃতীয় হয়েছেন আন্তর্জাতিক মহিলামাস্টার শারমীন সুলতানা শিরিন ও চতুর্থ হয়েছেন মহিলা ফিদেমাস্টার নাজরানা খান ইভা।

৮ পয়েন্ট করে অর্জন করেন ৪ খেলোয়াড়। টাইব্রেকিংয়ে বগুড়ার উম্মে তাসলিমা প্রতিভা তালকুদার পঞ্চম, রাজশাহীর জান্নাতুল ফেরদৌসী ষষ্ঠ, বাংলাদেশ নৌ-বাহিনীর কাজী জারিন তাসনিম সপ্তম ও ওয়ারসিয়া খুশবু অষ্টম স্থান লাভ করেছেন।

সাড়ে ৭ পয়েন্ট নিয়ে বাংলাদেশ পুলিশের ইশারত জাহান দিবা নবম, বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম দশম, বাংলাদেশ পুলিশের নুশরাত জাহান আলো একাদশ ও বাংলাদেশ নৌবাহিনীর ওয়াদিফা আহমেদ দ্বাদশ স্থান লাভ করেন।

শনিবার জাতীয় ক্রীড়া পরিষদের দাবা ক্রীড়া কক্ষে শেষ রাউন্ডে মহিলা ক্যান্ডিডেটমাস্টার জান্নাত মহিলা ফিদেমাস্টার ইভার সাথে ড্র করেন।

মহিলা আন্তর্জাতিকমাস্টার শিরিন মহিলা ফিদেমাস্টার নোশিনকে, মহিলা ক্যান্ডিডেটমাস্টার ওয়ালিজা আলোকে, জারিন দিবাকে, প্রতিভা ঠাকুর জানিয়া হককে, জান্নাতুল ইয়ন সরকারকে ও ওয়াদিফা আফরিন জাহান মুনিয়াকে পরাজিত করেন।

১১ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে এবারের জাতীয় মহিলা দাবায় রেকর্ড সংখ্যক ৯৩ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন।

শেয়ার