Top

এএইচএফ হকি কাপে ফাইনালে বাংলাদেশ

১৯ মার্চ, ২০২২ ৬:৩৩ অপরাহ্ণ
এএইচএফ হকি কাপে ফাইনালে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক :

এএইচএফ কাপ হকির সেমিফাইনালে ৮-১ গোলে কাজাখস্তানকে হারিয়ে ফাইনাল খেলবে বাংলাদেশ। আগামীকাল রোববার ফাইনালে জিমিদের প্রতিপক্ষ ওমান। প্রথম সেমিতে ওমান ২-১ গোলে শ্রীলঙ্কাকে হারিয়েছে।

আশরাফুল ইসলাম হ্যাটট্রিকসহ চার গোল, খোরশেদুর রহমান দু’টি, রাসেল মাহমুদ জিমি ও সবুজ একটি করে গোল করেন। এটি আশরাফুলের টুর্নামেন্টে দ্বিতীয় হ্যাটট্রিক। আর বাংলাদেশের টুর্নামেন্টে চতুর্থ হ্যাটট্রিক। এর আগে সোহানুর রহমান সবুজ ও খোরশেদুর রহমান একটি করে হ্যাটট্রিক করেছিলেন।

ম্যাচের সাত মিনিটে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল ইসলাম গোলের সূচনা করেন। দুই মিনিট পর পেনাল্টি কর্নাল থেকেই ব্যবধান দ্বিগুণ করেন আশরাফুল। প্রথম কোয়ার্টার ২-০ তে শেষ হয়। দ্বিতীয় কোয়ার্টারে কোনো দলই গোল করতে পারিনি। বিরতির পর আবার বাংলাদেশের গোলযাত্রা শুরু হয়। ৩৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আগের ম্যাচের হ্যাটট্রিক গোলদাতা খোরশেদ গোল করেন। ছয় মিনিট পর দলের হয়ে চতুর্থ ও নিজের হ্যাটট্রিক পূরণ করেন আশরাফুল। এক মিনিট পরেই আশরাফুল আরেকটি পেনাল্টি কর্নার থেকে ব্যবধান ৫-০ করেন।

খোরশেদের পেনাল্টি কর্নার থেকে তৃতীয় কোয়ার্টারের শেষ মিনিট স্কোরলাইন ৬-০ হয়। শেষ কোয়ার্টারে জিমি ও সবুজের গোলে ৮-০ লিড হয়। ৫৫ মিনিটে আফগানিস্তান এক গোল পরিশোধ করে।

এই জয়ে বাংলাদেশের এই টুর্নামেন্টের ফাইনালের পাশাপাশি এশিয়া কাপ হকির টিকিটও নিশ্চিত হয়েছে।

শেয়ার