Top
সর্বশেষ

মাগুরার শালিখায় সুদখোর চক্রের উপদ্রবে নিরীহ মানুষের নাভিশ্বাস

০৫ জানুয়ারি, ২০২১ ৩:৩৮ অপরাহ্ণ
মাগুরার শালিখায় সুদখোর চক্রের উপদ্রবে নিরীহ মানুষের নাভিশ্বাস

মাগুরা প্রতিনিধি: মাগুরা জেলার শালিখা উপজেলার শতখালি ইউনিয়নের কাতলি গ্রামে কতিপয় প্রভাবশালী সুদখোর দরিদ্র লোকদেরকে মোটা অংকের সুদে টাকা দিয়ে দেনার দায়ে জর্জরিত করছে। এক সময় ঋণের পাহাড় জমা হলে ভিটামাটি ছাড়া করতে বাধ্য করছে ওই সব দরিদ্র লোকদেরকে।

শালিখার শতখালি গ্রামের স্কুল শিক্ষক আব্দুর রহিম মোল্লা আর্থিক অভাবের কারনে সংসার চালাতে ব্যার্থ হয়ে পাশ্ববর্তী কাতলি গ্রামের সুদখোর মিজানুর রহমানের সরনাপন্ন হয়ে আর্থিক সহায়তার লোন পাওয়ার আবেদন জানালে এলাকার প্রতারক বলে খ্যাত মিজানুর রহমান রহিম মোল্লাকে মোটা অঙ্কের টাকা ই. এফ ফান্ড থেকে লোন করিয়ে দেওয়ার আশ্বাস দেয়। শর্ত হিসেবে রহিম মোল্লার নামিয় জমির পর্চা, দাখিলা ও ফার্মের ট্রেড লাইসেন্স জমা নেয় এবং ৩ মাসের মধ্যে লোনের টাকা দেবে বলে কথা দেয়।

কিছু দিন পর মিজানুর রহমান রহিম মাস্টার কে জানায় তার নামে ৪০ লক্ষ টাকার লোন বরাদ্ধ হয়েছে এবং অফিসে ৪ লক্ষ টাকার ঘুষ প্রদান করিতে হবে। লোনের ৪০ লক্ষ টাকা পাওয়ার আশায় রহিম মাষ্টার বিভিন্ন সুদখোর এর কাছ থেকে ব্যাংকের খালি চেক প্রদান করে ৩ লক্ষ ৩০ হাজার টাকা লোন করে মিজানুর রহমানকে প্রদান করে। এর পরে মিজানুর রহমান রহিম মাষ্টার কে কোন টাকা প্রদান না করে নানা ছলনায় ঘোরাতে থাকে।

পরবর্তীতে প্রতারক মিজানুর রহমান রহিম মাষ্টারের দেওয়া ব্যাংকের ফাকা চেক ব্যাংকে জমা দিয়ে চেক ডিজ অনার করিয়ে রহিম মোল্লাকে আাসামী করে তার নামে মামলা করার জন্য লিগ্যাল নোটিশ পাঠিয়ে নানা রকম ভয় ভীতি প্রদর্শন করে আসছে।

রহিম মাষ্টার আত্ম গোপন থেকে প্রতারক মিজানুর রহমানের বিরুদ্ধে আইনানুক ব্যাবস্থ্য গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট প্রতিকার চেয়ে আবেদন করেছে।

বাণিজ্য প্রতিদিন/এ এস

শেয়ার