Top

নীলফামারীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

২৬ মার্চ, ২০২২ ৮:২৫ অপরাহ্ণ
নীলফামারীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
নীলফামারী প্রতিনিধি :

নীলফামারীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। এ উপলক্ষ্যে শনিবার ( ২৬ মার্চ) প্রত্যুষে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা ঘটে।

সূর্যোদয়ের সাথে সকালে স্বাধীনতা অম্লান স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য

অর্পণ করেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ।
এরপর পর্যায়ক্রমে মুক্তিযোদ্ধা সংসদ, নীলফামারী প্রেসক্লাব, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন. বিএনপি, জাতীয় পাটি, সিপিবিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করেন।
সকাল ৮টায় নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলনের পর পুলিশ, আনসার-ভিডিপি স্কাউটসহ বিভিন্ন সংগঠনের কুজকাওয়াজ ও শারিরীক কসরত প্রদর্শণ, ১১টায় বীর মুক্তিযোদ্ধা, সাধারণ শিক্ষার্থী, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
বেলা ১২ টার দিকে সার্কিট হাউজে বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন ও পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান। বিকেলে ডিসি গার্ডেন চত্বরে শিশুদের চিত্রাঙ্কন ও সংগীত প্রতিযোগীতা অুনষ্ঠিত হয়।
এছাড়াও জেলখানা, হাসপাতাল, এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, মসজিদ, মন্দির গীর্জায় বিশেষ প্রার্থণা, প্রীতি ফুটবল ম্যাচ, চলচিত্র প্রদর্শণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

শেয়ার